April 19, 2024, 9:07 am

ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদা আদায়, পুলিশের বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগ মাদারীপুরে পুলিশের দুই সদস্যসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন সুজন শেখ (২৮) নামে এক ব্যবসায়ী।

বুধবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে মাদারীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করা হয়। মামলার আসামিরা হলেন, শিবচর উপজেলার দত্তপাড়া পুলিশ ফাঁড়ির এএসআই মাহাবুব (৪৫), কনস্টেবল সোহাগ (৩৫) এবং সূর্যনগর বাজারের টুম্পা টেলিকমের মালিক টোকন বেপারী (৪৫)।

মামলা সূত্রে জানা গেছে, ১৬ ফেব্রুয়ারি বাদী সুজন শেখ ও সাক্ষী পলাশ মিয়া শিবচর উপজেলার পদ্মা বহুমুখী সেতু দেখে ফেরার পথে হাইওয়ে এক্সপেস সংলগ্ন সূর্যনগর বাসস্ট্যান্ডে চা খেতে মোটর সাইকেল পার্কিং করেন। এ সময় সাদা পোশাকে এএসআই মাহাবুব ও কনস্টেবল সোহাগ ও অজ্ঞাতনামা ২/৩ জন বাদীর কাছে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চান। কাগজপত্র দেখালে তাদের কাগজপত্র ভুয়া, মোটরসাইকেল চুরি করা এবং ইয়াবা ব্যবসায়ী বলে রাস্তার অপরপ্রান্তে নিয়ে যায়। এ সময় পুলিশ সদস্যরা বাদীকে ক্রয়ফায়ারের ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। পরবর্তীতে আসামিরা বিভিন্ন বিকাশ নম্বরের মাধ্যমে বাদীর কাছ থেকে এক লাখ ১০ হাজার ৩২০ আদায় করে।



ফেসবুক পেইজ