April 20, 2024, 6:53 am

রায়পুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিপুল ভোটে জয়লাভ

রায়পুর প্রতিনিধি: অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে আজ ৫ম ধাপে লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার মেয়র পদ প্রার্থী গিয়াস উদ্দীন রুবেল ভাটের জয়ের মধ্যে দিয়ে নির্বাচনী কার্যক্রম সম্পন্ন হল।
আজ রবিবার (২৮/০২/২০২১) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহনের মধ্যে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এবিএম জিলানী‘র বিক্ষিপ্ত কিছু মৌখিক অভিযোগ ছাড়া পুরো নির্বাচনটি ছিল শান্তিপূর্ণ। পৌরসভার ৯টি ওয়ার্ডে বিপুল সংখ্যক পুরুষ এবং মহিলা ভোটারের সরব উপস্থিতি এবারের নির্বাচন কে প্রাণবন্ত করে তোলে। বিকাল ৫টায় সব কয়টি ওয়ার্ডের প্রাপ্ত ফলাফল অনুযায়ী পৌর মেয়র পদে বেসরকারি ভাবে ৮,৪০২ভোট পেয়ে নির্বাচিত হন গিয়াস উদ্দীন রুবেল ভাট, তার নিকটতম প্রতিদন্ধী এবিএম জিলানী পেয়েছেন ১,৪৪১ ভোট। এছাড়া ১নং ওয়ার্ড থেকে বেসরকারি ভাবে পুরুষ কাউন্সিলর নির্বাচিত আবু নাছের বাবু, ২নং ওয়ার্ড মাহাবুবুর রহমান রিজভী, ৩নং ওয়ার্ড মোঃ ইউছুপ, ৪নং ওয়ার্ড আনোয়ার হোসেন বাহার, ৫নং ওয়ার্ড জাকির হোসেন নেমান, ৬নং ওয়ার্ড আইনুল কবির মনির, ৭নং ওয়ার্ড মেহেদি হাসান শিশির পাঠান,৮নং ওয়ার্ড আবুল হোসেন সর্দার এবং ৯নং ওয়ার্ড থেকে রুবেল প্রধানীয়া নির্বাচিত হয়েছেন।
এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ড থেকে নাজমে আরা মনি,৪,৫,৬ নং ওয়ার্ড থেকে বিনা প্রতিদন্ধিতায় স্বপ্না বেগম,৭,৮,৯ নং ওয়ার্ড থেকে সামছুন নাহার লিলি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, এবার প্রথম এই পৌরসভায় ইভিএম মেশিনের মাধ্যমে ভোটাররা তাদের মূল্যবান ভোট প্রদান করেন। এ নির্বাচনে একাধিক দলের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে মোট ৬৩ জন প্রতিদন্ধিতা করেছেন। এদের মধ্যে মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপিসহ ৬জন প্রার্থী,৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫১ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ৬জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করেন।



ফেসবুক পেইজ