March 22, 2024, 6:11 pm
ব্রেকিং :

রামগঞ্জে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার: নেতাকর্মীদের নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য কামরুজ্জামান শুভ’র নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু গণমাধ্যমে অপপ্রচারের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে নেতাকর্মীরা। ২১ এপ্রিল বুধবার স্থানীয় কয়েকজন নেতাকর্মী এ প্রতিবাদ জানায়। এছাড়া রামগঞ্জ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সহ অসংখ্য নেতাকর্মী ফেসবুকে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতাকর্মীরা জানায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য কামরুজ্জামান শুভ কে জড়িয়ে “ছাত্রদল কর্মী এখন কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা” এমন একটি সংবাদ ফেসবুকে ও কয়েকটি গণমাধ্যমে প্রচার করা হয়েছে। যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। শুভকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়-প্রতিপন্ন করার জন্য একটি কুচক্রী ও স্বার্থনেষী মহল উঠে-পড়ে লেগেছে। যা রাজনৈতিক চক্রান্ত ছাড়া কিছুই না। এরই ধারাবাহিকতায় ২০ এপ্রিল স্থানীয় সংবাদকর্মীদের ফেসবুক আইডি থেকে অপপ্রচার ও ২১ এপ্রিল কয়েকটি গণমাধ্যমে শুভ’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। তারা আরও বলেন, শুভ কখনোই ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল না। তার রাজনীতি শুরু হয়েছে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে।

খোঁজ নিয়ে জানা যায়, করোনার শুরুতেই আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গরীব, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ নেতা শুভ। এছাড়া সরকারের যেকোন উন্নয়নমূলক কাজে ও প্রচারণা অংশ নিয়েছেন তিনি।

জানতে চাইলে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য কামরুজ্জামান শুভ বলেন, আমি ২০১১ সালে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি ছিলাম। এর পর থেকে বিভিন্ন সময় বিভিন্ন ইউনিটের দায়িত্ব পালন করেছি। গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করে, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটি সদস্য নির্বাচিত করেছেন। যা আমার জন্মস্থান রামগঞ্জ উপজেলার ও আমার ইউনিয়নের কয়েকজন আওয়ামীলীগ নেতা মানতে পারেননি। এছাড়াও আমি গত কয়েক বছর থেকে আমার উপজেলা ও ইউনিয়নের অসহায় ও মধ্যবিত্ত পরিবারে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ সহ বিভিন্ন সহযোগীতা করে আসছি। যা তারা সহ্য করতে পারছেনা। তাই এ চক্রটি রাজনৈতিকভাবে আমার ক্ষতিসাধন করার লক্ষ্যে রামগঞ্জ উপজেলার কয়েকজন সংবাদকর্মীদের মিথ্যা তথ্য দিয়ে ও ভুল বুঝিয়ে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
কেউ যদি প্রমান করতে পারে, আমি কখনো ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলাম, তাহলে সাংগঠকিভাবে যেকোন শাস্তি মাথা পেতে নিব। এসময় অপপ্রচারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।



ফেসবুক পেইজ