April 19, 2024, 8:55 am

সার্ভার সমস্যা নিবন্ধন হয়নি লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে ফেরত গেল ১৮৭ জন বিদেশগামী

লক্ষ্মীপুর প্রতিনিধি: বিদেশগামী কর্মীদের টিকার জন্য সুরক্ষা অ্যাপে রেজিষ্ট্রেশনের সুবিধার জন্য জনশক্তি কর্মসংস্থান ব্যুরো (বিএমইটি) রেজিষ্ট্রেশন করতে লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে সার্ভার সমস্যার কারনে লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে ফেরত গেল ১৮৭ জন বিদেশগামী।
কঠোর লকডাউনের মধ্যে দিয়ে ২ জুলাই (শুক্রবার) সকাল থেকে জেলার বিভিন্ন স্থান থেকে বিদেশগামীরা প্রশিক্ষণ কেন্দ্রে এসে ভিড় করতে থাকে।
কিন্তু হঠাৎ করে সার্ভারে বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ তথ্য না আসার কারণে প্রায় ১৮৭ জন বিদেশগামী ফেরত গেছে বলে জানা গেছে। মাত্র ১৩ জনের নিবন্ধন করা সম্ভব হয়েছে বলে প্রশিক্ষ কেন্দ্রের একটি সূত্র নিশ্চিত করেছে।
লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের শহর কসবা গ্রাম থেকে আসা মো: জামাল হোসেন জানান, তিনি সৌদি আরবে যাওয়ার সকল প্রস্তুতি নিয়েছেন।
বৃহস্পতিবার রাতে স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার সকালে জকসিন বাজার থেকে পায়ে হেঁটে তিনি ও তাদের বাড়ির কুয়েত থেকে ছুটিতে আসা শাহআলম লক্ষ্মীপুর কারীগরী প্রশিক্ষণ কেন্দ্রে যান।
কাগজপত্র পূরণ করে বিকাশের মাধ্যমে টাকাও জমা দেন কিন্তু সার্ভার জটিলতার কারনে তাদের ২ জনের নিবন্ধন হয়নি তাদের আবারও সোমবার আসার জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ বলেন।
লক্ষ্মীপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন আহমেদ বলেন, নিবন্ধন করার জন্য শুক্রবার সকালে জেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০০ বিদেশগামী এসেছে।
কিন্তু বিকাশের মাধ্যমে টাকা পরিশোধের সার্ভার সমস্যার কারনে মাত্র ১৩ জনের নিবন্ধন করা সম্ভব হয়েছে। সার্ভার সমস্যা কেটে গেলে শনিবার থেকে নিবন্ধন কার্যক্রম চলবে। তিনি বিদেশগামীদের পাসপোট ফটোকপি, এনআইডি, ছবি সহ প্রতিদিন সকাল ৯ টা থেকে ৪ মধ্যে প্রশিক্ষণ কেন্দ্রে আসার জন্য অনুরোধ জানান ।
উল্লেখ যে, সৌদি আরব ও কুয়েত নতুন ভিসা, ছুটি নিয়ে দেশে অভিবাসীরা যেতে চাইলে ভ্যাকসিন ফাইজার টিকা দিয়ে সনদ নিয়ে যেতে হবে। কিন্তু টিকার নিবন্ধন সাময়িক বন্ধ থাকায় সরকার বিদেশগামীদের নাম নিবন্ধন করে টিকার দেওয়ার জন্য প্রস্ততি গ্রহন করে। তবে সৌদি ও কুয়েত যাওয়া অভিবাসীরা রেজিষ্ট্রেশন করার পর শুধু মাত্র ঢাকা থেকে ফাইজার টিকা নিতে পারবে।



ফেসবুক পেইজ