নিজস্ব প্রতিনিধি: প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে অবাধে চলাফেরা,দোকানপাট খোলা রেখে ব্যবসা বানিজ্য পরিচালনা করা,চায়ের দোকান গুলোতে খোশ মেজাজে মেতে ওঠাসহ একরকম ঢিলেঢালা পরিস্থিতিতেই চলছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার লকডাউন।

বিদ্যমান করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত ১৫ দিনের লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসনের জোরদার ভুমিকা থাকলেও লকডাউন মানতে নারাজ অধিকাংশ জনগণ,ব্যবসায়ীসহ,সিএনজি,অটোরিক্সা এবং রিক্সা চালকেরা। রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজার,মিতালি বাজার,চরবংশী মোল্লার হাট বাজার,খাসের হাটসহ বিভিন্ন বাজারে একরকম সাধারণ পরিবেশের মধ্যে দিয়েই চলচে হাটাচলা,ব্যবসা বানিজ্যসহ আড্ডাবাজদের রমরমা আড্ডা। দূর থেকে প্রশাসনের লোকজন দেখলেই এরা দ্রুত সটকে পড়তে অভ্যস্থ হয়ে পড়েছে।

অপরদিকে এখানে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২১জন, ফলে কয়েকদিনে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ৩ গুন। জেলা সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যমতে রায়পুর উপজেলায় এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৩৯জন,চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ১১৪ জন, এছাড়া রায়পুরে করোনা সংক্রমনে এপর্যন্ত মৃতের সংখ্যা রয়েছে মোট ৫জন। প্রথম থেকে এপর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা রয়েছে ৩২১ জন।

প্রশাসনের পক্ষ থেকে বারবার স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেওয়া হলেও মাস্ক বিহীন অবাধে ঘোরাফেরা,অটোরিক্সা বোঝাই করে যাত্রী পারাপার করাসহ সব মিলিয়ে ঢিলেঢালার মধ্যে দিয়েই চলছে রায়পুরের লকডাউন ব্যবস্থা।

Leave a Reply

Your email address will not be published.