April 20, 2024, 9:31 am

লক্ষ্মীপুরে গণটিকাদানে উপজেলায় ১৮ হাজার, পৌরসভায় ৪৫০০ লক্ষ্যমাত্রা

লক্ষ্মীপুর প্রতিনিধি: আজ ৭ আগষ্ট (শনিবার) সারাদেশের মতো লক্ষ্মীপুর জেলায় গণ হারে টিকাদান শুরু হয়েছে। সকাল থেকেই প্রচুর বৃষ্টি উপেক্ষা নারী-পুরুষ বিভিন্ন টিকাদান কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে। মানুষের মাঝে টিকা নেওয়ার উৎসাহ লক্ষ্য করা গেছে। তবে অক্সফোর্ডের ২য় ডোজ টিকা দেওয়া হচ্ছেনা। টিকা না আসার কারণে দেওয়া সম্ভব হচ্ছেনা বলে জানান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। লক্ষ্মীপুরে এখন শুধু সিনোফার্মা টিকা দেওয়া হচ্ছে।

লক্ষ্মীপুর পৌরসভার ইপিআই ইনচার্জ আবদুল্লাহিল হাকিম সুমন জানান, লক্ষ্মীপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩০০ করে মোট ৪৫০০ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে লক্ষ্যমাত্রা চেয়ে কিছু কিছু কেন্দ্রে অধিক মানুষ উপস্থিত হয়েছে। তবে তাদের টিকা দেওয়া হয়নি। প্রথম দিন শুধু মাত্র নিবন্ধন করা ব্যাক্তিদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

এ দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নিজাম উদ্দিন বলেন, সদর উপজেলার ২১ টি ইউনিয়নে ৬৩ টি টিকাদান কেন্দ্র রয়েছে। প্রথম দিনে উপজেলায় মোট ১৮ হাজার ৬ শত লোককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ।

পরবর্তীতে টিকা বরাদ্দ সাপেক্ষে ও কর্তৃপক্ষের নির্দেশনায় আলোকে বাকীদের দেওয়া হবে। তিনি বলেন, টিকা নিতে মানুষের ব্যাপক উপস্থিতি দেখেছি। বৃষ্টিকে উপেক্ষ করে অনেক মানুষ সকাল থেকেই বিভিন্ন টিকা কেন্দ্রে উপস্থিত হয়েছে। সদর উপজেলার বশিকপুর, পাবর্তীনগর, হামছাদী ইউনিয়নে অনেক মানুষের উপস্থিতি তিনি দেখেছেন।
তিনি আরও বলেন, অক্সফোর্ডের ২য় ডোজ টিকা আজ থেকে দেওয়া দেওয়ার কথা ছিল। কিন্তু ঢাকা টিকা আসার কারণে দেওয়া সম্ভব হচ্ছেনা।



ফেসবুক পেইজ