লক্ষ্মীপুর প্রতিনিধি: ঢাকায় সাভারের রানা প্লাজায় দূঘর্টনায় ঘটনায় গুরুতর আহত লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরজগবন্ধু গ্রামের মুজাহারের মেয়ে বিবি মরিয়ম (৩৫) কে মানবিক সহায়তা হিসেবে ৬০ হাজার টাকার চেক প্রদান করেছে বেসরকারী প্রতিষ্ঠান ব্র্যাক।
৩০ আগষ্ঠ (সোমবার) দুপুরে কমলনগর উপজেলা পরিষদে এই সহায়তা চেক তুলে দেন উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মফিজুল হক, ব্র্যাকের জেলা সমন্বয়ক অরুন কুমার দাস, উপজেলা এরিয়া ম্যানেজার মোঃ সহিদুল্লাহ,এরিয়া ম্যানেজার (স্বাস্থ্য) মোঃ শামিম প্রমুখ।
এ ব্যাপারে ব্র্যাকের জেলা সমন্বয়ক অরুন কুমার দাস বলেন, রানা প্লাজায় দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বিবি মরিয়মকে ব্র্যাকের মানবিক সহায়তা কর্মসুচির আওতায় জীবিকা নিবার্হের জন্য ৬০,০০০/=(ষাট হাজার) টাকার চেক হস্তান্তর প্রদান করা হয়েছে।
তিনি বর্তমানে তার গ্রামের বাড়িতে ভাই শাহাব উদ্দিনের সাথে আছে। তিনি আরও বলেন মর্মান্তিক দূঘর্টনার পর থেকেই ব্র্যাক ক্ষতিগ্রস্ত বিবি মরিয়মকে চিকিৎসা ও জীবন জীবিকা নিবার্হের জন্য পূর্বেও বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছে।
দূঘর্টনায় বিবি মরিয়মের বাম হাত কেটে ফেলতে হয়েছিল। ব্র্যাক চিকিৎসার মাধ্যমে সুস্থ করে একটি কৃত্রিম হাত লাগিয়ে দেয়। এ সহযোগিতা পেয়ে বিবি মরিয়ম ব্র্যাককে ধন্যবাদ জানিয়ে তার পাশে থাকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published.