স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরের রায়পুরে ব্যবসায়ী আলমগীর হোসেন হত্যা মামলায় দুই ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। এছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে তাদের।

ফাঁসির দণ্ডিত ব্যক্তিরা হলেন- মেহেদি হাসান রুবেল (৩৫) ও ফয়েজ আহাম্মদ (২৪)। রুবেল সদর উপজেলার পশ্চিম বটতলী গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে এবং ফয়েজ একই এলাকার আব্দুল্লাহ’র ছেলে। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ আগস্ট রাতে নিহত আলমগীর লক্ষ্মীপুরের মান্দারী বাজারের এক ব্যক্তির কাছ থেকে ৬ লাখ পাওনা টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন, বিষয়টি রাত ৯টার দিকে পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে বিষয়টি অবগত করেন। এর কিছুক্ষণ পর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়, সারারাত খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। সকালে রায়পুর উপজেলার কাজীর দিঘীর পাড় এলাকায় আলমগীরের গলাকাটা মরদেহ দেখতে পান এলাকাবাসী। বিষয়টি স্বজনদের জানালে তারা মরদেহ শনাক্ত করে। খবর দিলে পুলিশ মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়।

ওই দিনই নিহত আলমগীরের ভাই হুমায়ুন কবির বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত এই দুইজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মেহেদি হাসান রুবেল আদালতে উপস্থিত ছিলেন, অপর আসামি ফয়েজ পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *