April 25, 2024, 9:17 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য লক্ষ্মীপুরে জেলেদের মাঝে গরু বিতরণ

চালু হলো মোবাইল অ্যাপ ‘Lakshmipur Info’

২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের পদযাত্রায় যুক্ত হয়েছে ‘Lakshmipur Info’। গুগল প্লে স্টোরে এখন পাওয়া যাচ্ছে এই অ্যাপটি। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে লক্ষ্মীপুর জেলার সকল অনলাইন ও অফলাইন জরুরি তথ্যসেবা পাওয়া যাবে। উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ স্লোগান নিয়ে লক্ষ্মীপুরে বুধবার (১৬ নভেম্বর) উদ্বোধন করা হয় ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’। মেলাটি উদ্বোধন করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। পরে তিনি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মোবাইল অ্যাপটি উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মাহবুবুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার, জেলা সিভিল সার্জন আহাম্মেদ কবীর, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক ড. মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, সদর উপজেলাধীন চরশাহী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মো. মিজান উদ্দিন তৈরি করেছেন ‘Lakshmipur Info’ অ্যাপটি।

এই অ্যাপে পাওয়া যাবে লক্ষ্মীপুর জেলার সকল তথ্য, জেলা প্রশাসন, জেলার সকল সরকারি অফিস, স্থানীয় সরকার, পুলিশ, ফায়ার সার্ভিস, সরকারি ও বেসরকারি হাসপাতাল, অ্যাম্বুলেন্স সার্ভিস, যেকোনো গ্রুপের রক্ত, বিনামূল্যে বিভিন্ন সরকারি কল সেন্টার, পল্লী বিদ্যুৎ, বিশেষজ্ঞ ডাক্তার, স্বেচ্ছাসেবী সংগঠন, আইনজীবী, ই-সেবা, সকল পরীক্ষার রেজাল্ট, সাংবাদিক, স্থানীয় পত্রিকা, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, চাকরির বিজ্ঞপ্তিসহ বিভিন্ন তথ্য।  অ্যাপটির নির্মাতা মো. মিজান উদ্দিন বলেন, অনেকের জরুরি মুহূর্তে বিভিন্ন তথ্যের প্রয়োজন হয় এবং তা অলাইনে খুঁজে পেতে হিমশিম খেতে হয়। এজন্য আমার প্রিয় লক্ষ্মীপুর জেলার মানুষের সুবিধার কথা চিন্তা করে অ্যাপটি বানানোর উদ্যোগ নিই।  তিনি আরো জানান, অ্যাপ ব্যবহারকারীদের মতামত ও প্রয়োজনীয়তা গুরুত্বসহকারে বিবেচনা করে প্রতিনিয়ত অ্যাপের উন্নয়নের কাজ করা হচ্ছে, যুক্ত করা হচ্ছে নতুন তথ্য ও ফিচার। মো. মিজান উদ্দিন বাংলাদেশ ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরাম, লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি। এছাড়া তিনি জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, চন্দ্রগঞ্জ থানা সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আহবায়ক, ওয়েলফেয়ার ব্লাড ডোনেশনের কো-অর্ডিনেটর, বসুরহাট ফিউচার ক্যাডেট স্কুলের পরিচালক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘সবুজ বাংলাদেশ’ সদর উপজেলা শাখার সভাপতি। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।



ফেসবুক পেইজ