May 6, 2021, 4:12 am
ব্রেকিং :
কালবৈশাখী ঝড়বৃষ্টির মুখে পড়তে যাচ্ছে দেশের ১৬ অঞ্চল অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা করোনা গত ২৪ ঘণ্টায় প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ লক্ষ্মীপুর মকরধ্বজ গ্রামে সরকারী খাল দখল করে স্থাপনা নির্মাণ, এলাকায় ক্ষোভ ও অসন্তোষ সিরাজগঞ্জে ৬০০ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার পররাষ্ট্রমন্ত্রী অভিনন্দন বার্তা দিলেন মমতা ব্যানার্জিকে হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ১ রায়পুর কেরোয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আরিফের পক্ষ থেকে রমজানের উপহার পেল ৩৫৩ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৬১ জনের, শনাক্ত ১৯১৪ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে ওয়াইজেএফবি’র মাস্ক বিতরণ
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

সব ভিডিওতেই বিজ্ঞাপন দেখাবে ইউটিউব

এখন থেকে নন-মোনেটাইজড চ্যানেলগুলোতেও বিজ্ঞাপন দেখাবে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। কিন্তু এক্ষেত্রে ওইসব চ্যানেলের মালিকরা কোনো ধরনের অর্থ বা শেয়ার পাবেন না।

সম্প্রতি নীতিমালা পরিবর্তন করে এমন সিদ্ধান্ত নিয়েছে ইউটিউব। এতে ইউটিউবারদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। তবে এই সিদ্ধান্তের ফলে বেশিরভাগ ইউটিউব কন্টেন্ট নির্মাতাই অখুশি।

তাদের ক্ষোভের কারণ বিজ্ঞাপন দেখানো নয় বরং বিজ্ঞাপন থেকে অর্থ না পাওয়া।

সাধারণত, চ্যানেলে বিজ্ঞাপন দেখানোর জন্য ইউটিউবারদের যোগ দিতে হয় ‘ইউটিউব পার্টনার প্রোগ্রাম’-এ।

আর এতদিন ধরে চ্যানেলে বিজ্ঞাপন দেখানোর মানেই ছিল বিজ্ঞাপনের অর্থের ভাগ পাওয়া। তাই অনেকেই হাত খরচের টাকা যোগাতে ভিডিও বানান। কেউ কেউ ইউটিউব থেকেই পুরো জীবিকা নির্বাহ করেন।

কিন্তু, এবার থেকে নন-মোনেটাইজড চ্যানেলগুলোতে বিজ্ঞাপন দেখানো হলেও সেখান থেকে কোনো ভাগ পাবেন না সেগুলোর মালিকরা।

খুব শিগগিরই এই নীতিমালা কার্যকর করতে যাচ্ছে ইউটিউব।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু