April 25, 2024, 10:56 am

লক্ষ্মীপুরের রায়পুরে ভিক্ষাবৃত্তি বন্ধে ৪৪ পরিবারে গরু বিতরণ

নিজস্ব প্রতিবেদক : ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত অসহায়-দুস্থ পরিবারকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ৪৪টি পরিবারে মাঝে গরু বিতরণ করেছেন রায়পুর উপজেলা প্রশাসন।

রবিবার (২৯ নভেম্বর) রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এর উদ্যোগে এবং গ্রেট ওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালকের সহযোগিতায় ২য় ধাপের এই কর্মসূচীর আয়োজন করেন উপজেলা প্রশাসন। এসময় উপজেলার ২,৩,৪,৫,৬ নং ইউনিয়নের ৮টি করে মোট ৪০টি এবং ৭নং ইউনিয়নে ৪টি অসহায়-দুস্থ পরিবারকে ৪টি গরু বিতরণ করা হয়। রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী জানান, ভিক্ষাবৃত্তি বন্ধ ও দুস্থ-অসহায়দের কর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে উন্মুক্ত লটারীর মাধ্যমে এসব পরিবারকে নির্ধারণ করে গরু গুলো বিতরণ করা হয়েছে।

রায়পুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরীর সভাপতিত্ত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ,পৌরসভার মেয়র হাজী ইসমাইল হোসেন খোকন এবং সংশ্লিষ্ট সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও গ্রেট ওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর প্রতিনিধি এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং কর্মচারী বৃন্দ। উপজেলা নির্বাহী অফিসার আরও জানান উন্মুক্ত লটারীর মাধ্যমে এ ধারা অব্যাহত রাখতে ক্রমান্বয়ে অত্র উপজেলার আরও বাকী ইউনিয়ন গুলোতে নির্ধারিত ২৮টি দুস্থ পরিবারকে পুনর্বাসন করার লক্ষ্যে আরও গবাধিপশু (গরু) বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।



ফেসবুক পেইজ