May 6, 2021, 2:49 am
ব্রেকিং :
কালবৈশাখী ঝড়বৃষ্টির মুখে পড়তে যাচ্ছে দেশের ১৬ অঞ্চল অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা করোনা গত ২৪ ঘণ্টায় প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ লক্ষ্মীপুর মকরধ্বজ গ্রামে সরকারী খাল দখল করে স্থাপনা নির্মাণ, এলাকায় ক্ষোভ ও অসন্তোষ সিরাজগঞ্জে ৬০০ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার পররাষ্ট্রমন্ত্রী অভিনন্দন বার্তা দিলেন মমতা ব্যানার্জিকে হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ১ রায়পুর কেরোয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আরিফের পক্ষ থেকে রমজানের উপহার পেল ৩৫৩ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৬১ জনের, শনাক্ত ১৯১৪ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে ওয়াইজেএফবি’র মাস্ক বিতরণ
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

চাপে পড়ে আপডেট স্থগিত করল হোয়াটসঅ্যাপ

প্রাইভেসি পলিসি সংক্রান্ত পরিবর্তন নিয়ে বিশ্বব্যাপী চাপে পড়েছে হোয়াটসঅ্যাপ। অনেক ব্যবহারকারী ইতোমধ্যেই এই অ্যাপটির ব্যবহার ছেড়েছেন। প্রবল চাপে পড়ে ডেটা শেয়ারিং সম্পর্কিত সেই আপডেট আপাতত স্থগিত করেছে হোয়াটসঅ্যাপ। নিজস্ব ব্লগে এ কথা জানিয়েছে সংস্থাটি।

৮ ফেব্রুয়ারি ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট গ্রহণের শেষ সময়সীমা ছিল। সেটি এখন বাড়িয়ে ১৫ করা হয়েছে। নতুন অপশন আসার আগে এই পলিসি নিয়ে ধীরে ধীরে ব্যবহারকারীদের কাছে যাওয়ার পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেসবুকের মালিকানাধীন এ সংস্থাটি জানিয়েছে, প্রাইভেসি এবং সিকিউরিটি সংক্রান্ত ভুল ধারণা ভাঙানোর জন্য বিষয়টি স্থগিত রাখা হল।

এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, ‘সাম্প্রতিক আপডেট নিয়ে প্রচুর মানুষের বিভ্রান্তির কথা আমরা শুনেছি। এই আপডেট ফেসবুকের সঙ্গে তথ্য শেয়ার করার ক্ষমতা আমাদের দিচ্ছে না।’

এই আপডেটের যে বিষয়টি নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে তা হল- ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত সকল তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ। মূলত বিভিন্ন বিজ্ঞাপনের জন্যই নাকি এটি করা হবে। কিন্তু এই অভিযোগ সম্পূর্ণরূপে নাকচ করেছে সংস্থাটি।

সংস্থাটি একটি ব্লগে লিখেছে, ‘আমরা আপনাদের ব্যক্তিগত মেসেজ দেখতে পারি না। আপনাদের ফোনকলও শুনতে পাই না। আপনার শেয়ার করা লোকেশনও আমরা দেখতে পাই না। ফেসবুকও পায় না। কারণ সকল কিছু ‘এন্ড টু এন্ড এনক্রিপটেড’ থাকে।’

এর পর এই আপডেট সম্পর্কে হোয়াটসঅ্যাপ বলেছে, এটি একটি ব্যবসায়িক সেবা। এ ক্ষেত্রে ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট ম্যানেজ করতে, তথ্য চালাচালিতে সুবিধা হবে। ব্যবসায়িক ব্যবহার আরও সহজ করতেই ওই আপডেট।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু