March 27, 2024, 6:16 am
ব্রেকিং :

লেনদেনের শুরুতেই বড় দরপতন

share-bazar-image

সপ্তাহের প্রথম দুই কার্যদিবস টানা দরপতনের পর তৃতীয় কার্যদিবস মঙ্গলবার শেয়ারবাজারে লেনদেনের শুরুতে বড় দরপতন দেখা দিয়েছে।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ৬০ পয়েন্টের ওপরে পড়ে গেছে। সেই সঙ্গে লেনদেনে দেখা দিয়েছে ধীরগতি।

এদিন লেনদেন শুরু হতেই মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতা দেখা দেয়। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সূচকের পতন প্রবণতা। সেই সঙ্গে দরপতনের তালিকায় নাম লেখায় একের পর এক প্রতিষ্ঠান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দেড় ঘণ্টার লেনদেনে ডিএসইর প্রধান সূচক কমেছে ৭১ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ কমেছে ১৫ পয়েন্ট। আর ডিএসই-৩০ সূচক কমেছে ৩২ পয়েন্ট।

ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২১১টির। আর ৮৬টির দাম অপরিবর্তিত রয়েছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৪ কোটি ১২ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৫ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ৩৩ কোটি ৬৭ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৬৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২২ টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।



ফেসবুক পেইজ