October 27, 2021, 7:07 pm
ব্রেকিং :
বেগমগঞ্জে মন্দিরে হামলাকারী ৬ জন লক্ষ্মীপুর র‌্যাবের হাতে আটক লক্ষ্মীপুর কমলনগরে বাড়ি থেকে বের হয়ে ২ বোন নিখোঁজ সম্প্রীতি নষ্ট করতে একটি মহল ষড়যন্ত্র করছে: লক্ষ্মীপুরে সাবেক বিমানমন্ত্রী ওমানে ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে লক্ষ্মীপুরের ৩ জন নিহত বাংলাদেশে সোশ্যাল মিডিয়া ব্যবহৃত হচ্ছে গুজব ও মিথ্যা ঘটনা সৃষ্টির জন্য পুলিশের আইজিপি লক্ষ্মীপুরে জাতীয় কন্যা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা যুক্তরাষ্ট্রে বাংলাদেশ হাউজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরে জেলে পরিবারের সদস্যদের করোনা সুরক্ষা ও ভ্যাকসিন প্রাপ্তিতে সভা লক্ষ্মীপুরে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন, পৃথক মামলায় যুবকের ১০ বছর সাজা লক্ষ্মীপুরে আইসিভিজিডি কর্মসূচির উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

কাবা শরিফে বয়স্কদের জন্য চালু হলো ইলেক্ট্রিক গাড়ি

বয়সে প্রবীণদের জন্য কাবা শরিফ পরিদর্শন, তাওয়াফ ও মসজিদে হারামে চলাচলের জন্য বৈদ্যুতিক গাড়ির চালু করেছে হারামাইন কর্তৃপক্ষ। দুই পবিত্র মসজিদের প্রধান তত্ত্বাবধানকারী শায়খ ড. আবদুর রহমান বিন আবদুল আজিজ আস-সুদাইসি নতুন ইলেক্ট্রিক গাড়ির উদ্বোধন করেছেন।

পায়ে হেঁটে চলাফেরায় কষ্ট হওয়া ও অক্ষমদের জন্য এ বৈদ্যুতিক গাড়িটি কাবা শরিফ পরিদর্শন, তাওয়াফ ও মসজিদে হারামে হজ, ওমরা পালন ও জেয়ারতকে সহজ করবে তুলবে।

তবে যারা এটি ব্যবহার করতে চাইবেন তাদের জন্য মসজিদে হারাম ও কাবা শরিফে প্রবেশ ও প্রস্থানে সুনিদিষ্ট স্থান বরাদ্দ থাকবে। নির্দিষ্ট এ স্থানটিও ইতিমধ্যে বরাদ্দ করে দিয়েছেন শায়খ সুদাইসি।

মসজিদে হারামের সার্বিক ব্যবস্থাপনা বিভাগ সব সময় আল্লাহর মেহমানদের সুযোগ-সুবিধা বাড়াতে এবং ইবাদত-বন্দেগি সহজ করতে অনবরত কাজ করে যাচ্ছেন।

বিদ্যুৎচালিত গাড়ির এ প্রযুক্তি নিয়ে আসায় এবং এটি উদ্বোধন করায় বয়স্ক ব্যক্তিদের ওমরাহ ও হজ পরিবহনকে সহজ করে তুলবে। বৈদ্যুতিক এ গাড়িগুলো চলমান মহামারি করোনার ঝুঁকি থেকে মুক্ত থাকতে হজ-ওমরাহ পালনকারীদের জন্য সহায়ক হবে বলে জানিয়েছেন হারামাইন কর্তৃপক্ষ।

পবিত্র কাবা শরিফ তথা মসজিদে হারামের যাতায়াত, পরিদর্শন ও হজ-ওমরাহ পালনকারীদের কার্যক্রম সহজ করতে নিরলস পরিশ্রম ও চেষ্ট অব্যাহত থাকবে।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু