May 6, 2021, 3:53 am
ব্রেকিং :
কালবৈশাখী ঝড়বৃষ্টির মুখে পড়তে যাচ্ছে দেশের ১৬ অঞ্চল অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা করোনা গত ২৪ ঘণ্টায় প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ লক্ষ্মীপুর মকরধ্বজ গ্রামে সরকারী খাল দখল করে স্থাপনা নির্মাণ, এলাকায় ক্ষোভ ও অসন্তোষ সিরাজগঞ্জে ৬০০ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার পররাষ্ট্রমন্ত্রী অভিনন্দন বার্তা দিলেন মমতা ব্যানার্জিকে হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ১ রায়পুর কেরোয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আরিফের পক্ষ থেকে রমজানের উপহার পেল ৩৫৩ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৬১ জনের, শনাক্ত ১৯১৪ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে ওয়াইজেএফবি’র মাস্ক বিতরণ
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

শুভ জন্মদিন সাকিব আল হাসান

সাকিব আল হাসান-শুধু একটি নাম নয়, একটি ব্র্যান্ড। যে ব্র্যান্ড বিশ্বজুড়ে চিনিয়েছে বাংলাদেশকে। লাল-সবুজের পতাকা উঁচু করে যিনি বহুবার গর্বে ভাসিয়েছেন কোটি সমর্থককে। তিনিই দেখিয়েছেন বাংলাদেশের কোনো একজন ক্রিকেটারও হতে পারেন বিশ্বতারকা। শুধু বিশ্বতারকাই নয়, সেরাদের সেরা।

সাকিব আল হাসান-সব্যসাচী এক ক্রিকেটার, যার রেকর্ডবুকের এক একটি পাতা বাংলাদেশের ক্রিকেটের এক একটি ইতিহাস। পরিসংখ্যান কিংবা দলের জয়ে অবদান, সবকিছুতেই সাকিব অনন্য, অবিশ্বাস্য!

শুধু কি মাঠে? মাঠের বাইরেও নয় কী? হ্যাঁ, সাকিব মাঠে যেমন বুক চিতিয়ে লড়তে জানেন, মাঠের বাইরেও। তিনি দিন-দুনিয়ার তোয়াক্কা করেন না। কে কি ভাবল, তাতে থোড়াই কেয়ার। তিনি কী ভাবছেন, সেটিই সাকিবের কাছে বড়।

মাঠ কিংবা মাঠের বাইরে, তিনি সবর্দাই থাকতে চান পাদপ্রদীপের আলোয়। কখনও ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ থেকে অসহায়দের পাশে দাঁড়িয়ে পান প্রশংসা, কখনওবা কোনো ভক্তের মোবাইল ভেঙে বা হুটহাট কারো বিরুদ্ধে মুখ খুলে কুড়ান সমালোচনা।

সাকিব তো এমনই। আর দশজন মানুষের থেকে আলাদা। ক্রিকেট মাঠেই দেখুন না! হয়তো কোনো এক ম্যাচে ব্যাটিং সহায়ক পিচ পেয়ে ব্যাটসম্যানরা দুমড়ে মুচড়ে ফেলছেন বোলারদের। সব বোলারের নাভিশ্বাস উঠছে। এমন জায়গায় দাঁড়িয়েও সাকিবই কেবল দারুণ বোলিং করে গেলেন। কিভাবে?

তার চিন্তাটা যে আর দশজনের থেকে আলাদা। ক্রিকেট তিনি সবসময় শরীর দিয়ে খেলেন না, খেলেন মাথা দিয়ে। সেটা ব্যাটিং হোক কিংবা বোলিং। তাইতো আধুনিক ক্রিকেটের সফলতম এক অলরাউন্ডার সাকিব, বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে যার আছে তিন ফরমেটেই এক নম্বর হওয়ার রেকর্ড।

এক নম্বর হবেনই বা কেন? সাকিবের ক্রিকেট মেধা যে দুর্দান্ত। ২০১৯ বিশ্বকাপের কথা নিশ্চয়ই মনে আছে? আইপিএলে খেলতে গিয়ে তেমন সুযোগই পেলেন না মাঠে নামার। সবাই ধরেই নিয়েছিলেন, প্রস্তুতির ঘাটতি এবার বিশ্বকাপে সাকিবকে ভোগাবে। কিন্তু মূলমঞ্চে দেখা গেল অন্য কিছু।

সাকিব বরং ব্যাটে-বলে সবাইকে চমকে দিলেন। ৬০৬ রানের সঙ্গে নিলেন ১১ উইকেট। জানেন কি, একটি বিশ্বকাপে ৬০০ রান এবং ১০ উইকেট পাওয়া একমাত্র ক্রিকেটার এখন পর্যন্ত তিনিই!

শুধু তাই নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের সঙ্গে ৫০০-এর বেশি উইকেট শিকার করা মাত্র তিনজন ক্রিকেটারের মধ্যে একজন এই সাকিব। দেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি, তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ছোট ছোট আরও কত রেকর্ড যে আছে, সেগুলো গুনতে গেলেও সময় লাগবে!

গুনতে না পারলেও কিছু স্মরণীয় স্মৃতি ভক্তদের মনের মধ্যে অমলিন থাকবে চিরকাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ উইকেটসহ গুরুত্বপূর্ণ ৮৪ রান করে প্রথম টেস্ট জয়ের স্বাদ এনে দেয়া কিংবা ইংল্যান্ডের বিপক্ষেও প্রথম টেস্ট জয়ের স্মৃতি। সবকিছুতেই যে ছিল সাকিবের জাদুমাখা হাতের ছোঁয়া।

বাংলাদেশের এই ‘পোস্টার বয়’র আজ (২৪ মার্চ) জন্মদিন। ৩৪ পেরিয়ে সাকিব পা রেখেছেন ৩৫ বছরে। শুভ জন্মদিন ‘দ্য লিভিং লিজেন্ড’।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু