April 20, 2024, 6:49 am

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার ১

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে সুলতান আহম্মেদ (৫৯) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। সোমবার (২৯ মার্চ) রাত সোয়া ১০টার দিকে মিরপুরের পাইকপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৩০ মার্চ) গোয়েন্দা ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আজহারুল ইসলাম মুকুল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী ও এর বেসামরিক পদে চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎ ও বাহিনীটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নাম, পদবি ও স্বাক্ষর জালিয়াতি করে চাকরির ভুয়া নিয়োগপত্র দেয়ার অভিযোগে দারুস সালাম থানায় মামলা করেন একজন ভিকটিম। গতকাল রাতে মিরপুরে মধ্য পাইকপাড়া থেকে ওই আসামিকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, কেরানি পদে চাকরির জন্য ওই ভিকটিম গ্রেফতার সুলতানকে চার লাখ টাকা দিয়েছিলেন। সুলতান তাকে একটি নিয়োগপত্রও দেন। তবে চাকরিতে যোগ দিতে গিয়ে বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। এরপর ভিকটিম দারুস সালাম থানায় মামলাটি দায়ের করেন।

আজহারুল ইসলাম মুকুল আরও বলেন, এমন আরও দুই-একজন ভিকটিমকে আমরা পেয়েছি। এ বিষয়ে বিস্তারিত জানতে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এজন্য দায়ের করা মামলায় সুলতান আহম্মেদকে গ্রেফতার দেখিয়ে আজ মুখ্য মহানগর হাকিমের আদালতে সোপর্দ করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।



ফেসবুক পেইজ