March 24, 2024, 3:46 am
ব্রেকিং :

রামগতিতে শ্রমিক সঙ্কটে কৃষকের পাকা ধান কেটে দিলো ছাত্রলীগ

লক্ষ্মীপুরের রামগতিতে কৃষকের পাকা ধান কেটে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার উপজেলার চরবাদাম এলাকার এক কৃষকের ধান কেটে দেয় তারা।

স্থানীয়রা জানান , করোনাভাইরাস মহামারিতে চলমান লকডাউনে শ্রমিক সঙ্কটের কারণে ওই এলাকার কৃষক মো. হেলাল পাকা ধান কাটতে পারছিলেন না। এ খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী ওই কৃষককে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ছাত্রলীগ নেতা সজিব, সাব্বির হোসেন, মানিক, পারভেজ, রাজিব, দেলোয়ার, আলাউদ্দিন ও তারেককে নিয়ে দিনভর ওই কৃষকের ৪০ শতক জমির ধান কেটে দেন তারা।

কৃষক মো. হেলাল জানান, কয়েকদিন আগে তার ধান পেকে গেলেও করোনার কারণে শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় গত কয়েকদিন ধরে কোনো উপায় পাচ্ছিলেন না তিনি। এ খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী জানান, দেশের যে কোনো দুর্যোগ বা ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ ছাত্রলীগকে পাশে পেয়েছে। জেলা ছাত্রলীগের নির্দেশে বর্তমান করোনা সঙ্কট মোকাবিলাসহ যে কোনো মানবিক সঙ্কটে রামগতি উপজেলা ছাত্রলীগ সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। ওই চেতনা থেকেই কৃষক হেলালের ধান কেটে দেওয়া হয়েছে।



ফেসবুক পেইজ