March 23, 2024, 10:54 am
ব্রেকিং :

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী পিএ পরিচয় দিয়ে প্রতারণা, প্রতারক আবদুল মতিন র‌্যাবের হাতে আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর আফজাল গ্রাম থেকে প্রধানমন্ত্রী পিএ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে প্রতারণা করে অর্থ আদায় হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক আবদুল মতিন (৩৮) কে গ্রেফতার করে। সেই একই এলাকার মৃত আবদুর রবের পুত্র।
তার বিরুদ্ধে রামগতি থানায় ৩টি মামলাসহ বেগমগঞ্জ, কুমিল্লা, ফেনী, চট্টগ্রামসহ বিভিন্ন থানায় ১২ টি মামলা রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে জাল নোট ১ লাখ ৩৯ হাজার টাকা, ৫১ টি ইয়াবা, ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের নকল প্যাক, খাম, সহ প্রতারণা একাধিক উপকরণ জব্দ করে র‌্যাব।
এ ব্যাপারে র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক খন্দকার মো: শামীম হোসেন সোমবার দুপুরে প্রেস বিফ্রিং জানান, আবদুল মতিন নিজেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা, কখনো পিএ পরিচয় দিয়ে বিভিন্ন সরকারী কর্মকর্তাদের কাছ থেকে অর্থ আদায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তদবির করার নামে অর্থ হাতিয়ে নেওয়া, বিভিন্ন কলেজ ও বিশ^বিদ্যালয়ের ভিপি, এমপি-মন্ত্রী কাছের লোক পরিচয় দিয়ে ব্যাংক এবং বিকাশের মাধ্যমে অর্থ আদায় করে থাকে।
তার শিক্ষাগত যোগ্যতা ১ম শ্রেণী হলেও নিজেকে ইন্টার পাশ ও প্রতারণা গোপন রাখার জন্য একাধিক জাল এনআইডি কার্ড ব্যবহার করে থাকে। তার বিরুদ্ধে অসংখ্য মানুষের সাথে প্রতারণা করার ঘটনায় মামলা রয়েছে। সেই এর আগে একাধিকার গ্রেফতার হলেও আইনের ফাঁক দিয়ে বের হয়ে পুনরায় প্রতারণার সাথে জড়িত হয়ে পড়ে। গোপন সংবাদ পেয়ে র‌্যাব তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
তার বিরুদ্ধে দুপুরে রামগতি থানায় জাল নোট, ইয়াবা ও প্রতারণা উপকরণ উদ্ধারের ঘটনায় পৃথক পৃথক ৩ টি মামলা দায়ের করা হয়েছে। তাকে পুলিশের সহযোগীতায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে জানান তিনি।



ফেসবুক পেইজ