March 22, 2024, 8:03 pm
ব্রেকিং :

লক্ষ্মীপুরে গণপরিবহন চালুর দাবীতে শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: অবিলম্বে সারাদেশে গণ পরিবহন চালু, লকডাউনে ক্ষতিগ্রন্থ পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান, সহায়তা প্রদান, সারাদেশে টার্মিনাল গুলোতে ১০ টাকা মূল্যে ওএমএস এর চাউল বিক্রি করার দাবীতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
০২ মে (রোববার) সকালে শহরের উত্তর তেমুহনী থেকে বিক্ষোভ শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের পাশে গিয়ে মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়।
এসময় বক্তব্য রাখেন জেলা শাখা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী শাহজাহান, সহসভাপতি আল মাসুদ, সাংগঠনিক সম্পাদক আবদুল কাদের, রায়পুর শাখা সভাপতি খুরশিদ আলম প্রমুখ।
বক্তারা বলেন, সরকার দোকান পাঠ, কলকারখানা, অফিসসহ বিভিন্ন প্রতিষ্ঠান গুলোতে খোলা রাখলেও কোন কারণ ছাড়াই চলমান লকডাউনে গণ পরিবহন বন্ধ রেখেছে। এতে করে পরিবহন শ্রমিক, চালক, বাস মালিকেরা মানবেতর জীবন যাপন করছে।
তারা অভিযোগ করেন করোনা সংক্রমণ বৃদ্ধির অজুহাত দেখিয়ে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। অথচ সিএনজিতে ৫-৬ জন এবং প্রাইভেট কারে ১০-১৫ করে বসে যাত্রী পরিবহন করছে তখন করোনা কোথায় থাকে তাদের প্রশ্ন।
তাদের দাবী একটি আসন খালি রেখে ও সরকারী নির্দেশ মেনে তারা গণপরিবহন চালাতে তারা প্রস্তুত এ ব্যাপারে সরকারকে ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান তারা



ফেসবুক পেইজ