October 27, 2021, 7:40 pm
ব্রেকিং :
বেগমগঞ্জে মন্দিরে হামলাকারী ৬ জন লক্ষ্মীপুর র‌্যাবের হাতে আটক লক্ষ্মীপুর কমলনগরে বাড়ি থেকে বের হয়ে ২ বোন নিখোঁজ সম্প্রীতি নষ্ট করতে একটি মহল ষড়যন্ত্র করছে: লক্ষ্মীপুরে সাবেক বিমানমন্ত্রী ওমানে ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে লক্ষ্মীপুরের ৩ জন নিহত বাংলাদেশে সোশ্যাল মিডিয়া ব্যবহৃত হচ্ছে গুজব ও মিথ্যা ঘটনা সৃষ্টির জন্য পুলিশের আইজিপি লক্ষ্মীপুরে জাতীয় কন্যা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা যুক্তরাষ্ট্রে বাংলাদেশ হাউজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরে জেলে পরিবারের সদস্যদের করোনা সুরক্ষা ও ভ্যাকসিন প্রাপ্তিতে সভা লক্ষ্মীপুরে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন, পৃথক মামলায় যুবকের ১০ বছর সাজা লক্ষ্মীপুরে আইসিভিজিডি কর্মসূচির উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

মৎস্য আইন ও নীতিমালায় জেলে নাম অন্তর্ভুক্তি চায় মৎস্যজীবীরা

লক্ষ্মীপুর প্রতিনিধি: মৎস্য আইন ও নীতিমালার কোথাও জেলে শব্দটি উল্লেখ নেই। নদীতে মাছ ধরা জেলেরা আইন ও নীতিমালায় জেলে নামটি সংযোজন করতে চায়।
এ ছাড়া পরিচয়প্রাপ্ত জেলে মারা যাওয়ার পর তার পরিবারের ছেলে সন্তান প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তার পরিবার কে সরকারী প্রণোদনা প্রদান, বিদেশী মাছ ধরার নৌকা কে লাইসেন্স না দেওয়া, জেলেদের নিরাপত্তা নিশ্চিত ও সকল সুবিধা সুবিধা নিশ্চিত করতে হবে।
২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলেদের অধিকার নিশ্চিতকরণ বিষয়ক জেলা পর্যায়ে পরামর্শ সভায় এসব দাবী করেন মৎস্যজীবী ও তাদের সংগঠকরা। কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।
কোডেক এর উপ—নিবাহীর্ পরিচালক কমল সেন গুপ্ত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরই আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, গবেষক জীবন ও জীবীকাবিদ ড. হামিদুল হক।
সভায় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জেলা মৎস্য কর্মকর্তা মো: বিল্লাল হোসেন, কোডেক এর পরিচালক (প্রশিক্ষণ) সফি উল্যা মজুমদার, প্রকল্প সমন্বয়কারী মোরশেদা বেগম, জেলে প্রতিনিধি মোস্তফা ব্যাপারী, আবদুল মজিদ প্রমুখ।
এসময় বিভিন্ন জেলে সংগঠনের নেতৃবৃন্দ, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু