May 16, 2024, 2:15 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

রায়পুর পৌর নির্বাচন: তৃণমূলের ভোটে আ’লীগের ৩ প্রার্থী এগিয়ে

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পুরে আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোয়ন প্রত্যাশী নতুন পুরনো মিলিয়ে ৫জনের মধ্যে তৃণমূলের নেতা কর্মীদের ভোটে ৩ জন এগিয়ে রয়েছেন।

এই ৩ জনের মধ্যে প্রথম স্থানে রয়েছেন রায়পুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল হায়দর বাবুল পাঠান, দ্বিতীয় স্থানে রয়েছেন পৌরসভার বর্তমান প্যানেল মেয়র কাজী নাজমুল কাদের গুলজার এবং তৃতীয় স্থানে রয়েছেন বর্তমান মেয়র হাজী ইসমাইল হোসেন খোকন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে পৌর আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত এক বর্ধিত সভায় পৌর ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দের গোপন ব্যালটে ভোট প্রয়োগের মাধ্যমে এই তিন শীর্ষ নেতার অবস্থান সম্পর্কে জানতে পারে দলের সাধারণ সমর্থন কারিগণ। এসময় বর্ধিত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু, সহ সভাপতি মিজানুর রহিম,সাধারণ সম্পাদক এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়ন, রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশীদ,ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া,পৌর মেয়র আল হাজ্ব ইসমাইল হোসেন খোকনসহ আওয়ামীলীগ থেকে অন্যান্য মনোয়ন প্রত্যাশী’রা।

উল্লেখ্য, আসন্ন রায়পুর পৌরসভা নির্বাচন কে কেন্দ্র আওয়ামীলীগ থেকে পৌর নির্বাচনে প্রতিদন্ধিতা কারী হিসেবে ৬ জনের নাম প্রকাশ করেছিলেন স্বীয় প্রার্থীরা, এরা হলেন রায়পুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল হায়দর বাবুল পাঠান,বর্তমান মেয়র হাজী ইসমাইল হোসেন খোকন,প্যানেল মেয়র কাজী নাজমুল কাদের গুলজার, এডঃ মিজানুর রহমান মুন্সি, হারুনুর রশীদ এবং গিয়াস উদ্দিন রুবেল ভাট। প্রায় দু’মাস ধরে এইসব প্রার্থীরা নিজের অবস্থান সম্পর্কে জানিয়ে পৌর এলাকার জনগণের সাথে মতবিনিময় সভাসহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা চালিয়ে আসছেন। দলীয় শৃঙ্খলা রক্ষা স্বার্থে তৃণমূল নেতাকর্মীদের ভোটাভুটির এই পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন দলের সাধারণ সমর্থক-গণ।

অপরদিকে গতকালের বর্ধিত সভা এবং ভোট শুরুর প্রাক্কালে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেন জেলা আওয়ামীলীগের সদস্য এডঃ মিজানুর রহমান মুন্সি, এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে কঠিন সমালোচনার মুখে পড়েন তিনি।

দলীয় শৃঙ্খলা রক্ষা করা,দলের বিরোধীতা না করা,কেন্দ্রীয় সিদ্ধান্তকে সন্মান প্রদর্শন পূর্বক দলের মনোনিত প্রার্থীকে সমর্থন পূর্বক তাকে সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান পূর্বক সকল প্রার্থীকে এক শপথ বাক্য এসময় পাঠ করান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডঃ নুর উদ্দীন চৌধুরী নয়ন। দলের এই বর্ধিত সভাকে ঘিরে গতকাল সন্ধ্যায় রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তন ছিল আওয়ামীলীগ দলীয় নেতা কর্মীদের ভিঁড়ে মুখরিত।

এদিকে বর্ধিত সভার আগেরদিন রাতে তৃণমূল ভোটারদের ভোট পেতে অর্থ লেনদেনের অভিযোগ উঠে একাধিক প্রার্থীর বিরুদ্ধে, ভোটার প্রতি সর্বনিম্ন ১০ হাজার টাকা থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত অর্থ লেনদেনের অভিযোগ ও করেন নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন।

তৃণমূলের সিদ্ধান্ত এবং কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেকই প্রার্থী নির্ধারন হবে আসন্ন রায়পুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের এই জায়গাটিতে। একজন সৎ যোগ্য ও নির্ভরযোগ্য মানুষই হবেন রায়পুর পৌরসভার একজন সুযোগ্য নগর পিতা এমনটাই প্রত্যাশা করছেন এখানকার সাধারণ জনগণ।



ফেসবুক পেইজ