May 15, 2024, 9:43 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

ভবাণীগঞ্জ-চৌরাস্তা সড়কে ৬০ লাখ টাকা ব্যয়ে মেরামত কাজে অনিয়ম অভিযোগে কাজ বন্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার ভবাণীগঞ্জ- চৌরাস্তা সড়ক ব্যাপক সংস্কারে অনিয়মের ঘটনায় কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। শনিবার সকালে এই নির্মাণ কাজ বন্ধ দেওয়া হয়।

স্থানীয় এলাকার মো: হাসান, খুরশিদ আলম, মো: রাজু, আরিফ হোসেনসহ অনেকে জানান, সম্প্রতি চৌরাস্তা বাজার থেকে ভবাণীগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ১ কি: মি: সড়কটি মেরামতের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এলজিইডি ঠিকাদারের মাধ্যমে কাজটি বাস্তবায়ন করছে।

মান্দারী এলাকার ঠিকাদার আবদুর করিম এই সড়কটি মেরামত করার দায়িত্ব পান। কিন্তু তিনি সিডিউল মোতাবেক কাজ না করেই নিন্মমানের ইট, বালু, পাথর সহ অন্যান্য উপকরণ দিয়ে কাজ শুরু করলে স্থানীয় লোকজন বাধা দেয়।
স্থানীয়দের কথা গুরুত্ব না দিয়েই ঠিকাদারের লোকজন নিন্মমানের উপকরণ দিয়ে কাজ শুরু করলে শনিবার সকালে এলাকার লোকজন কাজ বন্ধ করে দেয়।


এ ব্যাপারে ভবাণীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড মেম্বার মন্তাজ হোসেন বলেন, নিন্মমানের ইট দিয়ে রাস্তা মেরামতের কাজ শুরু করলে স্থানীয় লোকজনসহ আমি ঘটনারস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিই। পরে ঠিকাদার আবদুর করিমের সাথে যোগাযোগ করে বিষয়টি জানিয়েছি।

এ ব্যাপারে সদর উপজেলা প্রকৌশল অফিসের উপসহকারী প্রকৌশলী মঞ্জুরুল আলম বলেন, যতটুকু জানি ৬০ লাখ ব্যয়ে ঠিকাদার আবদুল করিম কাজটি পেয়েছে। তবে গত কিছু দিন আগে আমি লক্ষ্মীপুর সদর থেকে বদলী হয়ে মুন্সিগঞ্জে আছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ফখরুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই কেউ আমাকে বিষয়টি বলেনি। অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।

অভিযোগের ব্যাপারে শনিবার বিকেলে ঠিকাদার আবদুল করিমের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনিয়মের কারণে এলাকাবাসী নয় আমি নিজেই রাস্তা কাজ বন্ধ করে দিয়েছি।

আমি যার কাছ থেকে কণা ক্রয় করেছি তিনি আমাকে নি¤œ মাণের কণা দেওয়ার কারণে আমি কাজ বন্ধ রেখেছি। কাজটি মানসম্মত করার জন্য আমি প্রস্ততি আছি।



ফেসবুক পেইজ