May 16, 2024, 3:46 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে নিখোঁজের ৬ দিন পর স্বজনদের কাছে সেই সাব্বির

লক্ষ্মীপুর প্রতিনিধি: নিখোঁজের ৬ দিন পর সাব্বির কে ১ জুন (মঙ্গলবার) বিকেলে স্বজনদের কাছে হস্তাস্তর করা হয়। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও প্রবেশন অফিসার মাহবুবুর রহমান, লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারেরর উপ-তত্বাবধায়ক আবদুল আজিজ মাহবুব এসময় উপস্থিত ছিলেন।
রাব্বির পরিবার সূত্রে জানা যায়, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার মৃত মো: খোকনের পুত্র প্রতিবন্ধী (১৪) বাড়ির কাউকে কিছু না বলে গত ২৭ মে (বৃহস্পতিবার) বাড়ি থেকে হয়ে নিখোঁজ হয়ে যায়। পরে ঘটনার ২ দিন পর তাকে নোয়াখালী চাঁটখালীতে উপজেলা প্রশাসনের সহযোগীতা পাওয়া যায়।
শিশুটিকে লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারে রাখার জন্য চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা পত্রের মাধ্যমে অনুরোধ করেন।
পরে শিশুটিকে লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারে রাখা হয়েছে। এ দিকে ঘটনার দিন ১ জুন (মঙ্গলবার) সকালে শিশু পরিবারে পরিদর্শনে যান জেলা সমাজ সেবা উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারী। তিনি শিশুটিকে কাছে এনে তার পিতার- মাতার পরিচয় জানার চেষ্টা করলে এক পর্যায়ে সেই তার ঠিকানা খুলে বলে।
পরে তাৎক্ষনিক জরুরী খবর পাঠিয়ে দিলে এলাকা থেকে শিশু রাব্বি মাতা ববিতা বেগম, জেঠা আনোয়ার হোসেন, বড় ভাই রাব্বি, প্রতিবেশী সোহেল ও মেহেদী হাসানসহ সাংবাদিকদের উপস্থিতিতে সাব্বির বুঝিয়ে দেওয়া হয়।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারেরর উপ-তত্বাবধায়ক আবদুল আজিজ মাহবুব বলেন, চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা পত্রের মাধ্যমে অনুরোধের প্রেক্ষিতে শিশুটিকে শিশু পরিবারে রাখা হয়েছে। তাকে নতুন করে জামা কাপড় কিনে দেওয়া হয়েছে।
নিয়মিত খাওয়ার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। শিশুটি এখন থেকে তার মায়ের কাছে থাকবে তাকে তুলে দিতে পেরে আমরা আনন্দিত।
উপজেলা প্রবেশন অফিসার মুহাম্মদ মাহবুবুর রহমান বলেন, নিখোঁজ সাব্বির হোসেনের মায়ের লিখিত আবেদনের প্রেক্ষিতে কাগজপত্র-যাচাই বাছাই করে সত্যতা পাওয়া তার স্বজনের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।
জেলা সমাজ সেবা উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারী বলেন, সাব্বির আমার কাছে তার পরিবারের সকল তথ্য দেওয়ার পর পরই ফরিদগঞ্জ সমাজ সেবা কর্মকর্তার মাধ্যমে তার বাড়ি বের করে স্বজনদের অবহিত করার পর পরই তারা আমাদের কাছে এসে যোগাযোগ করে।
প্রয়োজনীয় নিয়ম অনুসরণ করে তাকে স্বজনদের কাছে ঝুঝিয়ে দিতে সত্যিই আমাদের ও ভালো লাগছে। তিনি এসব কাবে সাংবাদিকদের পাশে থাকায় ধন্যবাদ জানান।

 



ফেসবুক পেইজ