May 16, 2024, 9:32 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে চাবি, জমির দলিলসহ ঘর পেয়েছে ৫০০ পরিবার

লক্ষ্মীপুর প্রতিনিধি: আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার এই স্লোগান নিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলায় ৫০, রায়পুরে ৫০, রামগঞ্জে ৫০ এবং কমলনগর উপজেলায় ৩৫০টি সহ সর্বমোট ৫০০ ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে ভূমিহীনদের মাঝে ২০ জুন (রোববার) সকালে। এর আগে ঢাকা থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর শুভ উদ্বোধন ঘোষনা করেন।
এ উপলক্ষে বিভিন্ন উপজেলায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ,এ্যাড: রহমত উল্যা বিপ্লব, কাজী খালেদা আক্তার,মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম, জাকির হোসেন ভৃঁইয়া আজাদ প্রমুখ। পরে সদর উপজেলা ৫০ জন ভূমিহীন পরিবারের মাঝে চাবি, জমির দলিলসহ ঘর হস্তান্তর করেন অতিথিবৃন্দ।
জানা যায় প্রকল্পের আওতায় ১ লাখ ৭৫ হাজার পরে বাড়িয়ে ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমিও গৃহহীন প্রতিটি পরিবারকে। টিনশেডের এই ঘরে একটি পরিবার সুন্দর ভাবে বসবাস করতে পারবে।



ফেসবুক পেইজ