May 14, 2024, 2:41 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে ইউসিসিএ নির্বাচন স্থগিতের দাবি, ভোট বর্জনের ঘোষনা

নিজস্ব প্রতিবেদক
নানা অনিয়মের অভিযোগ এনে লক্ষ্মীপুরে কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএ) ব্যবস্থাপনা কমিটির নির্বাচন স্থগিতের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির বর্তমান সভাপতি ও সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম। এসময় দাবি না মানলে ভোট বর্জনের ঘোষনা দেন তিনি। এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) একই দাবিতে জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৫টি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হয়।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, লক্ষ্মীপুরে কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএ) ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে অর্থের বিনিময়ে ভুয়া ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে। এতে অন্য সভাপতি প্রার্থী মামুনুর রশিদের যোগসাজসে এ অনিয়মের করেন সদর উপজেলা পল্লী উন্নয়ন বিভাগের পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম।
এসময় তিনি বলেন, প্রত্যেক সমিতি থেকে একজন করে সদস্য হওয়ার কথা থাকলেও অর্থের বিনিময়ে একই সমিতি থেকে দুইজন করে ভোটার করা হয়েছে। ৩ হাজার টাকা স য় ও ৩ হাজার টাকা শেয়ার থাকলে সমিতিকে কার্যকর দেখানো হয়। কিন্তু ২৪০ টাকা জমা দেখিয়ে নির্বাচনী এলাকার বাইরের সদস্য অবৈধভাবে ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব পেয়েছে। প্রাথমিক সদস্য বই নেই, শেয়ার খতিয়ান, স য় খতিয়ানসহ আউট রিপোর্টে নাম না থাকা অর্ধশতাধিক লোককে ভোটার করা হয়েছে। ১৫-২০ বছর ধরে নির্বাচন না হওয়া সমিতিগুলো কার্যকারিতা হারিয়েছে। কিন্তু সেই সমিতিগুলোকেও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। জাল স্বাক্ষর করে ২৯ জনকে ভূয়া সদস্য করে ভোটার করা হয়েছে। একটি বিশেষ মহলকে বেআইনিভাবে নির্বাচিত করতে বিআরডিবি কর্মরত পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম টাকার বিনিময়ে এসব অনিয়ম করেছেন বলে অভিযোগ করেন তিনি। এসব অনিয়মের অভিযোগ এনে আগামীকাল সোমবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত সদর ইউসিসিএ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন স্থগিত করার দাবি জানান এবং পুনরায় ভোটার তালিকা প্রণনয়ন করে নির্বাচন দিতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন তিনি। অন্যথায় ভোট বর্জনের হুশিয়ারি দেওয়া হয় সংবাদ সম্মেলনে।
এসময় উপস্থিত ছিলেন- সমবায় সদস্য অহিদুজ্জামান কবির, আক্তার মিয়া প্রমুখ।
জানতে চাইলে সভাপতি প্রার্থী মামুনুর রশিদ বলেন, গত এক মাস আগেই সমবায়দের ভোটার তালিকা প্রনয়ণ করা হয়েছে। যাতে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম ও পল্লী উন্নয়ন কর্মকর্তার স্বাক্ষরে তা প্রকাশ করা হয়েছে। যদি ভোটার তালিকায় কোন অনিয়ম থাকে, তাহলে বর্তমান চেয়ারম্যানই করেছেন বলে দাবি করেন তিনি।
জানতে চাইলে অভিযুক্ত সদর উপজেলা পল্লী উন্নয়ন বিভাগের পরিদর্শক আলেয়া বেগম বলেন, ভোটার তালিকায় ভূলক্রটি হতে পারে। তবে, অনিয়মের প্রশ্নের জবাব নেই বলে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।
এ বিষয়ে জানতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও সাড়া মেলেনি।



ফেসবুক পেইজ