May 12, 2024, 2:28 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

দেশকে এগিয়ে নিতে লক্ষ্মীপুরে কৃতি শিক্ষার্থীদের শপথ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর আকাশের গায়ে যেন মেঘ আর তুলোর ওড়াউড়ি!নীলাকাশে সাদা মেঘের ভেলা বারবার জানান দিচ্ছে এখন শরৎকাল। কখনো সাদা, কখনো কালচে রূপ ধারণ করে আকাশে ভাসা–ভাসা মেঘের দল। আবার কখনো রোদ, কখনো মেঘাচ্ছন্ন। রাতভর থেকে ছিল বৃষ্টি। ক্ষণে ক্ষণে রূপ বদলায় আজকের শরতের সকাল। প্রকৃতির এমন পরিবেশে একর পর একজন শিক্ষার্থী আসছেন সকাল থেকেই। লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউন হল থেকেই ভেসে আসছে শিক্ষার্থীদের উচ্ছ্বাস। খুনসুটিতে মেতেছে উঠেছে তারা। বাবা-মায়ের চোখ রাঙানি আর নিত্যদিনের পড়াশোনার বাইরে নিজেদের ইচ্ছামতো একটা দিন। আবেগ আর উচ্ছ্বাসের কমতি ছিল না কারও মধ্যে। নির্দিষ্ট সময়ের আগেই দুই শতাধিক শিক্ষার্থী জড়ো হন টাউন হলে। আজ মঙ্গলবার টাউন হলের চিত্র ছিল এমনই। প্রথম আলো ও শিখোর উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের নিয়ে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) লক্ষ্মীপুরে সংবর্ধনা এই আয়োজন করা হয়। জেলার পাঁচটি উপজেলার ৪৭৬ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। এর আগে তাঁরা অনলাইনে নিবন্ধন করেন। সকালে লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থীরা ক্রেস্ট গ্রহণ করেন। সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য আরও ছিল , সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, অনলাইনে সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস। ১০টার দিকে টাউন হলের মঞ্চে আসেন অতিথিরা। দর্শক সারিতে থাকা ৪৭৬জন মেধাবী। বন্ধুসভা সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় উৎসবের মূল আয়োজন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলোর লক্ষীপুর প্রতিনিধি এ বি এম রিপন। এরপর শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে মঞ্চে আসেন, শিক্ষা অনুরাগী, সাভার ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি লায়ন জহিরুল ইসলাম, চৌহমুনী এস এ কলেজের সাবেক অধ্যক্ষ জেড এম ফারুকী, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, প্রথম আলোর চট্টগ্রাম অফিসের বার্তা সম্পাদক ওমর কায়সার , মাদক বিরোধী শপথ করান লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকা খোদেজা খাতুন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রথম আলোর বন্ধু সভার সাধারণ সম্পাদক রিয়াদ হোসেন, মারজান চৌধুরী শিমু ।শিক্ষার্থীদের দিকনির্দেশনা ও উৎসাহ দিয়ে জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশে তোমাদের মতো এ রকম অনেক মেধাবী লুকিয়ে আছে। সম্মিলিত প্রচেষ্টায় তাদের তুলে আনতে হবে। সবাই বলছে, বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ আছে। সে জন্য আমাদের শিক্ষিত মানবসম্পদ গড়ে তুলতে হবে। এই অদম্য মেধাবীরা এক সময় দেশকে এগিয়ে নিয়ে যাবে।’শিক্ষা অনুরাগী অথিতিরা আরও বলেন, জীবনে ভালো কিছু করার জন্য স্বপ্ন দেখতে হবে তোমারদেরকে। স্বপ্ন সফল করতে সব সময় চেষ্টা করতে হবে। আর দেশকে ভালবাসতে হবে। ভালোভাবে পড়ালেখার পাশাপাশি দেশের জন্যও কিছু করার মানসিকতা রাখতে হবে।
হামিদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাহেদ আলম বলেন, আমি অনেক অনেক আনন্দিত এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের প্রত্যেকটি কথা আমি আমার মনের সাদা খাতায় লিখে রেখেছি। প্রত্যেকটি শব্দ আমাকে নতুন কিছু করার, নতুন স্বপ্ন বুনতে অনুপ্রেরণা জাগাবে। এমনকি আমি আমাকে নতুনভাবে চিনতে শিখেছি, জানতে শিখেছি। অসংখ্য ধন্যবাদ আমাকে সাহায্য ও সাহস জোগানোর জন্য। বক্তারা জিপিএ-৫ পাওয়ায় ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রথম আলোর সামাজিক কর্মসূচির মধ্যে অন্যতম বড় আয়োজন কৃতী শিক্ষার্থী সংবর্ধনা। এটি সফলভাবে লক্ষ্মীপুরে শেষ হলো।সংবর্ধনা অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে বন্ধুসভার সদস্য ও কৃতী শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা।



ফেসবুক পেইজ