May 14, 2024, 4:09 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে কাল বৈশাখীর ঝড়ে বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্থ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের আন্দার মানিক এ জামান বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ভবণের টিনের চাল উড়িয়ে নিয়েছে কাল বৈশাখী।
রোববার রাতে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে বিদ্যালয়ের ভবন উড়িয়ে নিয়ে যাওয়ার পর বিদ্যুত লাইনসহ অন্যান্য মালামালের ব্যাপক ক্ষয়-ক্ষতি সাধিত হয়েছে।
এসময় ওই এলাকার ফরিদ আলম, মনোয়ারা বেগম, জাহানারা বেগম, নজির আহমেদ, তাজল হক, আবু তাহের. আবুল বাশারসহ অনেকের কাঁচার ঘর, রান্নাঘরসহ বিভিন্ন কৃষি ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তারা অভিযোগ করেন।
এ দিকে বেসরকারী বিদ্যালয়ের ভবণ উড়িয়ে নেওয়ার ফলে ওই বিদ্যালয়ের ২০০ শিক্ষার্থী পাঠদানে অনিশ্চিত হয়ে পড়েছে।
এ ব্যাপারে আন্দার মানিক এ জামান বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান বলেন, গতকাল রাতে হঠাৎ করে কাল বৈশাখীর ছোবলে বিদ্যালয়ের টিনের ভবন উড়িয়ে নিয়ে গেছে। বিদ্যালয়টি বেসরকারী হওয়ায় ৪ জন শিক্ষক বিনা বেতনে কাজ করে যাচ্ছে।
সম্প্রতি স্থানীয়দের সহযোগীতায় বিদ্যালয় আধা পাকা ভবণ তৈরি করা হয়। কিন্তু ঝড়ের কারণে ক্ষতিগন্থ চাল ও বিদ্যুতসহ অন্যান্য মালামাল মেরামতে প্রায় আড়াই লাখ টাকা প্রয়োজন। এ ব্যাপারে তিনি সরকারী/বেসরকারী প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান।
তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর হোসেন ভুলু বলেন, বেসরকারী বিদ্যালয়ের ভবণের চাল উড়িয়ে নেওয়ার খবর পেয়েছি। এ ছাড়া ঝড়ে ওই এলাকার কয়েকজনের ক্ষয়-ক্ষতি হওয়ার বিষয়টি জেনেছি। বিকেলে সরেজমিনে গিয়ে দেখে আসবো।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন বিষয়টি জানা নেই, বিদ্যালয়রসহ কাল বৈশাখী ঝড়ে অন্যান্য ক্ষতিগ্রন্থরা লিখিত ভাবে আবেদন করলে তা তদন্ত করে সত্যতা পেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগীতা করা হবে।



ফেসবুক পেইজ