May 13, 2024, 12:56 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

যশোরে ১১০৮ জন কোয়ারেন্টাইনে

যশোরে গত ২৪ ঘণ্টায় ৫৫৫ ব্যক্তিসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মোট ১১শ ৮০ জন।
এদিকে, জেলায় বিদেশ ফেরতদের বাড়িতে লাল নিশানা টাঙানোসহ গোটা যশোর শহরে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছে প্রশাসন ও যশোর পৌরসভা।সোমবার যশোর পৌরসভা চত্ত্বর থেকে জীবাণুনাশক স্প্রে করা শরু হয়। এই কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন যশোর পৌরসভার সচিব আজমল হোসেন।তিনি বলেন, প্রথম দিনে পৌরসভা থেকে বের হয়ে জজ কোর্ট মোড় হয়ে গাড়ি খানা রোড ধরে চৌরাস্থা থেকে শুরু করে রেল রোড ও সদর হাসপাতাল শেষে জেল রোডে এই স্প্রে করা হয়। প্রতিদিন এই কর্যক্রম চলবে।এদিকে, সোমবার দুপুরে যশোর উপশহরের বি-ব্লকে গিয়ে দেখা যায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজেই উপস্থিত থেকে পতাকা টাঙানোর কাজ করছেন। গ্রাম পুলিশের সদস্যরা বিদেশ ফেরত প্রবাসীদের বাড়িতে এ নিশানা লাগাচ্ছেন।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোহাম্মাদ মাহমুদুল হাসান জানান, গত ০৯ থেকে ১৮ মার্চ যারা বিদেশ থেকে এসেছেন, বিশেষ করে যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের বাড়িতে লাল নিশানা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক জেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে বিদেশ ফেরতদের বাড়িতে লাল নিশানা লাগাতে নির্দেশ দেয়া হয়েছে। সে মোতাবেক কাজও শুরু হয়েছে।
তিনি আরও জানান, জেলার ৫ হাজার ৫৭৩ জনের বাড়িতে এ লাল নিশানা লাগানো হবে। এর মধ্যে যশোর সদরে দুই হাজার ২৮৫, অভয়নগরে ৭৫৬, বাঘারপাড়ায় ৩১৯, চৌগাছায় ২০৩, ঝিকরগাছায় ৫২১, কেশবপুরে ৩১৮, মণিরামপুরে ৫৩৯, শার্শায় ৬৩২ বাড়িতে এ লাল নিশানা লাগানো হবে।উপশহর ইউনিয়নের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু জানান, জেলা প্রশাসনের নির্দেশে গত ১৫-২০ দিন আগে যারা বিদেশে থেকে বাড়ি এসেছে তাদের বাড়িতে লাল নিশানা দেয়া শুরু করা হয়েছে। সোমবার ইউনিয়নের ১১ বাড়িতে লাল পতাকা দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিগুলোয় দিয়ে দেব।
যশোরের সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় যশোর সদরে ৪১৪, বাঘারপাড়ায় ৪, চৌগাছায় একজন, ঝিকরগাছায় ৪৮, কেশবপুরে ৮, মণিরামপুরে ৭ এবং শার্শায় ৭৩ জন হোম কোয়ারেন্টাইনে গেছেন। এই সময়কালে অভয়নগরের একজনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। তিনি সুস্থ আছেন।ডেপুটি সিভিল সার্জন ডা. প্রতিভা ঘরাই বলেন, গত ১০ মার্চ থেকে সোমবার পর্যন্ত জেলায় মোট এক হাজার ১০৮ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এর মধ্যে অভয়নগরে ৪১ জন, বাঘারপাড়ায় ১২, চৌগাছায় ২৭, যশোর সদরে ৬৭৬, ঝিকরগাছায় ৮২, কেশবপুরে ২২, মণিরামপুরে ৪১ ও শার্শায় ২০৭ জন রয়েছেন।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, এই সময়কালে ১৬ জনের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। এদের মধ্যে ৯ জন চৌগাছার, ৭ জন অভয়নগরের। জেলায় এখনও পর্যন্ত কোন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হননি। কেউ প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেও নেই।



ফেসবুক পেইজ