May 1, 2024, 8:45 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

ট্রাকসহ ৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার, গ্রেফতার ৬

মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে ডিবি পুলিশ পরিচয়ে লুটে নেয়া ট্রাকসহ ৮০ লাখ টাকার সিগারেট অবশেষে উদ্ধার হয়েছে। এ সময় আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে আটক করেছে পুলিশ। এছাড়া তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ডাকাতিতে ব্যবহৃত মাইক্রোবাস, ওয়াকিটকি ও হ্যান্ডকাপসহ বিভিন্ন মালামাল। অভিযোগের মাত্র সাতদিনের মধ্যে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে লুণ্ঠিত সিগারেটসহ তাদের গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো-নওগাঁর পরান গা গ্রামের মৃত রশিদ বেপারির ছেলে মো. হাসান বেপারী ওরফে রানা (৩৭), দিনাজপুরের হাবিবপুর জয়ের পাড়া গ্রামের আব্দুল আজিকের ছেলে মো. সালাউদ্দিন (৩৮), পাবনার জয়নগর গ্রামের খন্দকার নুরুল ইসলামের ছেলে মো. নুরুজ্জামান হোসেন ওরফে মোক্তার (৫১), গাইবান্ধার সাঘাটা উপজেলার গল্লাচর গ্রামের পল্টু মিয়ার ছেলে কাউসার হোসেন (২৬) এবং সিরাজগঞ্জের উল্লাপাড়ার উল্লাপাড়া পশ্চিমপাড়া গ্রামের মঙ্গল প্রামাণিকের ছেলে মো. সাইফুল ইসলাম (৪৩)।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) আসামিরা মানিকগঞ্জ সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাদের জেল হাজতে পাঠানো হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, ১৮ জানুয়ারি ঢাকা-আরিচা মহাসড়কের দুতরা এলাকায় একটি সাদা মাইক্রোবাস নিয়ে ডিবি পুলিশ পরিচয়ে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড কোম্পানির সিগারেট বোঝাই একটি ট্রাকের গতিরোধ করে। তাদের হাতে ওয়াকিটকি এবং হ্যান্ডকাপ দেখে ট্রাক চালক ও সহযোগী বুঝতেই পারেনি তারা পুলিশ নয় আসলে ডাকাত দল।

পরে কাগজপত্র পরীক্ষার অজুহাতে চালক ও সহযেগীদের গাড়ি থেকে নামিয়ে চোখ, মুখ ও হাত বেঁধে মাইক্রোবাসে তোলে। অন্য সদস্যরা ৮০ লাখ টাকার সিগারেট ভর্তি ট্রাকটি নিয়ে পালিয়ে যায়। পরে এ ঘটনায় কোম্পানির পক্ষ থেকে সাটুরিয়া থানায় লিখিত অভিযোগ করা হয়। এরপরই তাদের ধরতে এবং মালামাল উদ্ধারে কাজ শুরু করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা সাটুরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমানসহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা ও সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম একযোগে কাজ শুরু করেন।

তারা প্রযুক্তির সহযোগিতায় রাজধানীর মিরপুর, উত্তরা, হেমায়েতপুরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় ডাকাতি হওয়া কাভার্ডভ্যান, ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রোবাস এবং একটি ওয়াকিটকি, হ্যান্ডকাফ, গামছা এবং রশি জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, ডাকাত দলটি দীর্ঘদিন ধরে বিভিন্ন মহাসড়কে পুলিশ পরিচয়ে নানা অপরাধ চালিয়ে আসছিল।



ফেসবুক পেইজ