April 20, 2021, 8:15 am
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

রায়পুর পৌর নির্বাচন-কে ঘিরে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা

রায়পুর প্রতিনিধি: আসন্ন লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচন-কে ঘিরে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র পদ প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
আজ বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকার সময় রায়পুর গাজী মার্কেটে অবস্থিত রুবেল ভাট তার ব্যাক্তিগত কার্য্যালয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে উক্ত নির্বাচনী ইশতেহার পড়ে শোনান। আট পৃষ্ঠার অই ইশতেহারে তিনি নির্বাচনে বিজয় লাভ করলে যে কাজ গুলো গুরুত্বের সহিত করবেন বলে উল্লেখ করেন তার মধ্যে অন্যতম হচ্ছে পরিচ্ছন্ন,সবুজ ও পরিবেশ বান্ধব রায়পুর পৌরসভা গড়ে তোলা,রাস্তাঘাট,বাসা-বাড়ি নির্মাণ এবং শহর পরিকল্পনায় সবুজ-কে প্রাধান্য দেওয়ার লক্ষ্যে এলাকা ভিত্তিক পরিকল্পিত বনায়ন করা। জল,জমি,বায়ু,শব্দ দূষণের বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়া। জলাবদ্ধতা নিরসনে নিয়মিত ড্রেন পরিস্কার করা এবং আধুনিক ড্রেনেজ ব্যাবস্থা নির্মাণ করা। শহরের ভেতরে পার্ক,মাঠ ও উন্মুক্ত স্থান চিহ্নিত করা,বেদখল পার্ক,মাঠ উদ্ধার করে শিশু/তরুন/তরুনীদের খেলাধুলা ও শরীর চর্চার উপযোগী করে নির্মাণ করা। ফরমালিন মুক্ত ও নিরাপদ বাজার ব্যাবস্থা গড়ে তুলতে সর্বোচ্চ ব্যাবস্থা নেওয়া । প্রাথমিক ভাবে রায়পুর বাজার এবং পর্যায়ক্রমে গোটা পৌরসভাকে সিসি ক্যামেরার আওতায় আনাসহ আরও বেশ কয়েকটি বিষয় উল্লেখ করে তিনি তার নির্বাচনী ইশতেহার সকলের সামনে তুলে ধরেন।
উল্লেখ্য আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার ৫ম ধাপে রায়পুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে ০৭জন মেয়র প্রার্থী, ৫৬ জন পুরুষ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ০৭ জন বিভিন্ন প্রতিক নিয়ে প্রতিদন্ধিতা করতে যাচ্ছেন।বর্তমানে রায়পুর পৌরসভায় নারী পুরুষ মিলিয়ে মোট ভোটার সংখ্যা ২৩,৬৬১ জন রয়েছেন।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু