May 3, 2024, 1:58 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ উপনির্বাচন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ২৫ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১১ টার সময় কুমিল্লার আ লিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ দুলাল তালুকদার প্রর্তীক বরাদ্দ দেন।
জেলা নির্বাচন অফিসে আনুষ্ঠানিক ভাবে আওয়ামীলীগের মনোনীত দলীয় প্রার্থী এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়নের হাতে নৌকা প্রর্তীক বরাদ্দ পত্র হস্তান্তর করেন।
এ আসনের অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির ফয়েজ উল্যা শিপন কে লাঙল প্রতীক প্রদান করা হয়। তবে তিনি এ সময় নির্বাচন অফিসে উপস্থিত ছিলেন না।
আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন, বাংলাদেশ কংগ্রেস এর আবুল কালাম আজাদ মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ হয় গত ১৯ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ ওই দিন আবুল কালাম আজাদ মনোনয়পত্র প্রত্যাহার করেন।
এ দিকে প্রতীক বরাদ্দ পাওয়ার পর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দলীয় প্রার্থী এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন সাংবাদিকদের বলেন, তার পক্ষ থেকে রায়পুর সংসদীয় উপনির্বাচনে এক চুল পরিমাণ আচরণ বিধি লঙ্ঘন হবেনা।
তিনি বলেন আমার জাল ভোটের প্রয়োজন হবেনা। আমার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী কে আমি স্বাগত জানাই। নির্বাচন কমিশন বিতর্কীত হবে এমন কোন কাজ আমার পক্ষ থেকে হবেনা। তিনি বলেন নির্বাচন যেন শান্তিপূর্ন ও নিরপেক্ষ হয় সেই জন্য আমাদের সহযোগীতা থাকবে।
এসময় তিনি সাংবাদিকদের বলেন, সাংবাদিকেরা আমার পরিবারের সদস্য আমি মনে করি। তাদের কাছ থেকে জাতি যেন ভুল তথ্য না পায় সেই দিকে লক্ষ্য রাখার জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান।
উল্লেখ, মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের দ- হওয়ায় তার সংসদ সদস্য পদ বাতিল হওয়ায় আসনটি শূন্য হয়। আগামী ১১ এপ্রিল ইভিএম পদ্ধতির মাধ্যমে এ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এ আসনে ভোটার সংখ্যা ভোটার সংখ্যা ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন। এদের মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ২৯৯ এবং পুরুষ ভোটার ২ লাখ ৪৬ হাজার ৬৪ জন। সদর উপজেলার ৯ টি ইউনিয়ন এবং রায়পুর উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোট কেন্দের সংখ্যা ১৩৬ টি।



ফেসবুক পেইজ