প্রতিনিধি: বেগমগঞ্জ-রায়পুর মহাসড়কের পাশে ইসলাম মার্কেট সংলগ্ন লাইসেন্স ছাড়া দীর্ঘ দিন থেকে স মিলের কার্যক্রম চালানোর খবর পেয়ে বন বিভাগ, বিদ্যুৎ ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে ২২ জুন (বুধবার) সকালে অভিযান চালিয়ে হক স মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এসময় বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো: রফিকুল ইসলাম, ফরেস্টার শাহীন মো: আইয়ুব, লক্ষ্মীপুর বিদ্যুৎ বিতরন বিভাগের উপসহকারী প্রকৌশলী মো: মশিউর রহমান, সদর থানার এএসআই মো: ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো: রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, লাইসেন্স ছাড়া দীর্ঘ দিন থেকে হক সমিল কার্যক্রম  চালিয়ে আসছে। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা অভিযান করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। সদর উপজেলার মোট ৩৮ টি অবৈধ স মিল কার্যক্রম চালাচ্ছে।
সম্প্রতি লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকায় ২ টি স মিলে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের সহযোগীতায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বাকী স মিলে অভিযান চালানো হবে। তিনি আরও বলেন সরকারী বিধিমালা অনুযায়ী সরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে ২০০ মিটারের মধ্যে কোন স মিলে থাকতে পারবে না। হক সমিল অবৈধ ভাবে তাদের কার্যক্রম চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.