May 3, 2024, 3:16 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

সাংবাদিক নাদিম হত্যার পরিকল্পনাকারী চেয়ারম্যান বাবু আটক

পঞ্চগড়ের সীমান্তবর্তী এলাকা দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া থেকে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে কিলিং মিশনের নায়ক চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।শনিবার (১৭ জুন) সকাল ৭টার দিকে সীমান্তবর্তী ওই এলাকা থেকে তাকে আটক করা হয়। চিলাহাটি ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদ এ ঘটনা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।এরআগে শুক্রবার (১৬ জুন) রাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুল স্বাক্ষরিত এক পত্রে তাকে সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে দূর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। তাকে প্রথমে বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ১৫ জুন ভোরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন নাদিমকে দুপুর ৩টার দিকে মৃত ঘোষণা করেন কর্মরত চিকিৎসক। ময়নাতদন্তের পর ১৫জুন রাত সাড়ে ১০টার দিকে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের মরদেহ বকশিগঞ্জে নিজবাড়িতে আনা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে বাজার এলাকার নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে প্রথম জানাযা নামাজ ও নিলক্ষিয়ার গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় সাংবাদিক নাদিমকে। তবে এই ঘটনায় এখনো মামলা দায়ের হয়নি।

নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বলেন, আমরা ১৬ জুন রাত বা ১৭ জুন সকালের মধ্যে মামলা দায়ের করবো। এখন আমাদের পরিবারের সবাই শোকাহত। কিছু বিষয়ে সিদ্ধান্ত নিয়ে আমরা মামলাটি দায়ের করবো। হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে নিহত নাদিমের পরিবার।

প্রয়াত এই সাংবাদিকের বাবা আব্দুল করিম বলেন, আমরা বাবু চেয়ারম্যানের ফাঁসি চাই। সে আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। বাবু চেয়ারম্যানসহ জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা।

সাংবাদিক নাদিমের ছেলে আব্দুল্লাহ আল মামুন রিফাত বলেন, আমার বাবাকে চেয়ারম্যান বাবুর নির্দেশে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। চেয়ারম্যান বাবুর অনৈতিক কর্মকাণ্ড নিয়ে আমার বাবা নিউজ করেছিলো। তাই তারা আমার বাবাকে হত্যা করে। আমি দোষীদের শাস্তি চাই।

স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন, মাহমুদুল আলম বাবু প্রভাবশালী হওয়ায় এর আগেও অনেক নেতিবাচক ঘটনা ঘটিয়েছেন।বকশিঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুম্মান বলেন, বাবু চেয়ারম্যানের চাচাতো ভাই পুলিশ বিভাগের সাবেক একজন ঊর্ধ্বতন কর্মকর্তা। তার জন্য বাবু চেয়ারম্যান খুব প্রভাবশালী। তিনি এর আগেও অনেক অন্যায়, অনিয়ম, দুর্নীতি করেছেন। আমরা তার বিচার চাই।জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেন, আমরা ইতোমধ্যে ১০ জনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকিদের আইনের আওতায় আনতে পুলিশের ৫টি টিম মাঠে কাজ করছে।



ফেসবুক পেইজ