April 27, 2024, 9:07 am
ব্রেকিং :
ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য

প্রতিনিধি : ডিজিটাল আধুনিক ভবনে চিঠি আদান-প্রদানসহ বিভিন্ন সেবা দিতে নতুনভাবে লক্ষ্মীপুর জেলার রায়পুরে পোষ্ট অফিস ভবন নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ৮৬ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে একতলা ভবনটি নির্মাণ কাজ এক বছরের মধ্যে শেষ হওয়ার কথা। তবে দুই বছরেও শেষ হয়নি নতুন ভবনের নির্মাণ কাজ।সেবাগ্রহীতাদের অভিযোগ, ঠিকাদার ও ডাকবিভাগের প্রকৌশলের অবহেলায় কাজ শেষ হচ্ছে না। ফলে কম্পিউটার, প্রিন্টারসহ ডাক বিভাগের আসবাবপত্র নষ্ট হচ্ছে। এতে ডাক বিভাগের সেবা থেকে বঞ্চিত হচ্ছে মানুষ। দূর্ভোগে পড়েছে কর্মকর্তা, কর্মচারীরও।রায়পুরে শহরের মাছবাজার সংলগ্ন উপজেলা ডাকঘরসহ তার দুটি শাখা এবং উপশাখা রয়েছে আরও ১৫ টি।

ডাক বিভাগের রানার মাহফুজ হোসেন বলেন, এমন ধীরগতির অন্য কোন কাজ দেখিনি। যে কাজ এক বছরে শেষ হওয়ার কথা, তা দুই বছরেও শেষ না হওয়া দুঃখজনক।ডাকবিভাগের লক্ষ্মীপুর পরিদর্শক আবদুর রহমান ও রায়পুর পোষ্ট মাষ্টার অমর কৃষ্ণ দাশ বলেন, ঢাকার ফনেক্স ইন্টারন্যাশনাল ই-টেন্ডারের মাধ্যমে কাজটি পান। তার দুই মাস পর ঝুঁকিপুর্ণ ভবনটি ভেঙ্গে ৮ মাস ফেলে রেখে পালিয়ে যায় ঠিকাদার। পরে ডাকবিভাগ ফেনির সৈকত নামের এক ঠিকাদারকে দিয়ে কাজ শুরু করলেও অর্ধেক কাজ করে তিনিও গত চারমাস বন্ধ রেখেছেন।

ডাকবিভাগের ঢাকার প্রকৌশলী চাঁন মিয়া বলেন, আগে কাজ কিছুটা ধীরগতি ছিল। তবে বর্তমানে কাজের অগ্রগতি ভাল। বাকী কাজ এ বছরই শেষ হবে। আবারও পরিদর্শন করে ঠিকাদারের অনিয়মের বিষয়ে সতর্ক করা হবে।

অভিযোগের বিষয়ে ভবন নির্মাণ কাজের ঠিকাদার মো. সৈকত বলেন,  ৮৬ লাখ টাকায় সাব কন্ট্রাক্ট নিয়েছি নতুন করে কাজ শুরু করেছি।



ফেসবুক পেইজ