May 2, 2024, 1:39 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

লক্ষ্মীপুরে জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

প্রতিনিধি: জন্ম-মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি এমন প্রতিপাদ্য কে সঙ্গে নিয়ে ০৬ অক্টোবর (শুক্রবার) জাতীয় জন্ম-মৃত্যু দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। লক্ষ্মীপুরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সাজিয়া পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মেহের নিগার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট পিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক আক্তার হোসেন শাহীন।
বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম, ওয়াহিদুর রহমান, সচিব মিজানুর রহমান, লক্ষ্মীপুর পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর মুহাম্মদ আবদুল্লাহিল হাকিম, উদ্যোক্তা সেকান্তর আলী প্রমুখ। এসময় বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা, চেয়ারম্যান, সচিব ও বিভিন্ন ইউনিয়নের উদ্যোক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস -২০২৩ এর আলোচনা সভায় লক্ষ্মীপুর পৌরসভার স্যানিটারী ইন্সপেক্ট মুহাম্মদ আবদুল্লা হিল হাকিম সুমন বলেন এসডিজি অর্জন করার লক্ষে ২০২৪ সনের মধ্যে শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধনের আওতায় আনার জন্য কাজ করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয। এই কার্যক্রমের লক্ষমাত্র অর্জনে জনসাধারণ কে উদ্বুদ্ধ করার জন্য লক্ষ্মীপুর পৌরসভার সুযোগ্য মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূইয়া মহোদয় দায়িত্ব গ্রহনের পর শিশুর জন্মের ৩৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করেলে একটি চারা গাছ ও গাছের যত্ন নেয়ার জন্য অভিভাবক কে নগদ ৫০০/-টাকা প্রদান করছেন যা চলমান আছে। মেয়র স্যারের এই বলিষ্ঠ উদ্যোগের করণে ইতিমধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে লক্ষ্মীপুর পৌরসভা প্রথম স্থান অর্জন করেছিল। কিন্ত গত প্রায় দুই তিন মাস যাবত জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভার আপডেট ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য সার্ভার বন্ধ ও জন্ম ও মৃত্যু নিবন্ধন, সংশোধন করতে নানাবিদ সমস্যা দেখা দিয়েছে। সারা দেশের ন্যায় লক্ষ্মীপুর জেলায় ও পৌরসভার জনসাধারণ সময় মত জন্ম মৃত্যু সনদ প্রাপ্তি, সংশোধন করাতে না পেরে প্রতিনিয়ত তাদের নানাবিদ জন্ম ও মৃত্যু সংকান্ত কাজ ব্যহত ও সমস্যায় পড়তে হচ্ছে। তাই অতিস্বত্তর জন দূর্ভোগ লাগবে জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভার সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য অদ্যকার সভার প্রধান অতিথি জনাব সুরাইয়া জাহান প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, লক্ষ্মীপুর মহোদয় কে বিনীত ভাবে অনুরোধ জানায়।



ফেসবুক পেইজ