May 2, 2024, 2:01 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

লক্ষ্মীপুরে ২ লাখ ৯৬ হাজার শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

প্রতিনিধি: লক্ষ্মীপুরে ২ লাখ ৯৬ হাজার শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে (৬-১১ মাস) ৩৩ হাজার ৬ শত ৮৫ জন শিশুকে নীল রঙের এবং ২ লাখ ৬২ হাজার ৯ শত ৫১ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।১০ ডিসেম্বর (রোববার) বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলন এই তথ্য জানান সিভিল সার্জন ডা: আহাম্মেদ কবির।
তিনি আরও বলেন লক্ষ্মীপুর পৌরসভাসহ জেলার ৫৮ টি ইউনিয়নের মোট ১৪৮০ কেন্দ্রে, ২২২ জন স্বাস্থ্য সহকারী,১৮৪ জন সুপারভাইজার,২৯৬০ জন সেচ্ছাসেবক এই ক্যাম্পেইনে থাকবে। সিভিল সার্জন আরও বলেন, ভিটামিন এ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়। এসময় মেডিকেল অফিসার ডা: আমেনা বেগম, জেলা তথ্য অফিসার বিশ্বনাথ মজুমদারসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



ফেসবুক পেইজ