April 29, 2024, 11:38 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

মৎস্য আইন ও নীতিমালায় জেলে নাম অন্তর্ভুক্তি চায় মৎস্যজীবীরা

লক্ষ্মীপুর প্রতিনিধি: মৎস্য আইন ও নীতিমালার কোথাও জেলে শব্দটি উল্লেখ নেই। নদীতে মাছ ধরা জেলেরা আইন ও নীতিমালায় জেলে নামটি সংযোজন করতে চায়।
এ ছাড়া পরিচয়প্রাপ্ত জেলে মারা যাওয়ার পর তার পরিবারের ছেলে সন্তান প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তার পরিবার কে সরকারী প্রণোদনা প্রদান, বিদেশী মাছ ধরার নৌকা কে লাইসেন্স না দেওয়া, জেলেদের নিরাপত্তা নিশ্চিত ও সকল সুবিধা সুবিধা নিশ্চিত করতে হবে।
২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলেদের অধিকার নিশ্চিতকরণ বিষয়ক জেলা পর্যায়ে পরামর্শ সভায় এসব দাবী করেন মৎস্যজীবী ও তাদের সংগঠকরা। কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।
কোডেক এর উপ—নিবাহীর্ পরিচালক কমল সেন গুপ্ত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরই আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, গবেষক জীবন ও জীবীকাবিদ ড. হামিদুল হক।
সভায় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জেলা মৎস্য কর্মকর্তা মো: বিল্লাল হোসেন, কোডেক এর পরিচালক (প্রশিক্ষণ) সফি উল্যা মজুমদার, প্রকল্প সমন্বয়কারী মোরশেদা বেগম, জেলে প্রতিনিধি মোস্তফা ব্যাপারী, আবদুল মজিদ প্রমুখ।
এসময় বিভিন্ন জেলে সংগঠনের নেতৃবৃন্দ, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।



ফেসবুক পেইজ