May 3, 2024, 6:38 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

শাকচর স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশনের ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক:

গণসচেতনতা মানে সবার কাছে সচেতনতা পৌঁছে দেয়া। রক্তদান নিয়ে সেই গণসচেতনতা সৃষ্টিতে, রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিতে কাজ করে যাচ্ছে ‘লক্ষ্মীপুরের শাকচর স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন।
রক্তের গ্রুপ না জানার কারণে অনেকেই রক্তদান করতে পারেন না। তাই, এলাকা ভিত্তিক ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। এছাড়া স্কুলে শিক্ষার্থীদের ইউনিক আইডি খোলার জন্য ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করেছে এই সংগঠন। এটি ছিল শাকচর স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশনের ১১তম ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচি।

সবশেষ গত ১০ আগস্ট লক্ষ্মীপুর সদর উপজেলা শাকচর জব্বার মাষ্টার হাট হাই স্কুলের শিক্ষার্থীদের ইউনিক আইডি খুলতে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন করে এই সংগঠন।

শাকচর স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশনের নের্তৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন- শাকচর স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশনের সাবেক প্রধান উপদেষ্টা ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি তাফাজ্জল হোসেন চৌধুরী টিটু, সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মো: দেলোয়ার হোসেন, সভাপতি মো: শরিফ, সিনিয়র সহ-সভাপতি মো: রাজু, সহ-সভাপতি মাহমুদ ফিরোজ, সাধারণ সম্পাদক মো: বেল্লাল হোসাইন হৃদয়, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সজিব, যুগ্ম রক্ত বিষয়ক সম্পাদক শাকিল মাহমুদসহ দায়িত্বপ্রাপ্ত নের্তৃবৃন্দ। এছাড়া শিক্ষক-শিক্ষার্থীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



ফেসবুক পেইজ