May 3, 2024, 3:59 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

লক্ষ্মীপুরে করোনা মোকাবেলায় প্রশাসনের ব্যাপক প্রস্ততি জনগণের সন্তোষ

প্রতিনিধি,দৈনিক আমাদের লক্ষ্মীপুর: দেশ ব্যাপি করোনা ভাইরাস মোকাবেলায় লক্ষ্মীপুরে ব্যাপক প্রস্ততি গ্রহন করেছে প্রশাসন। প্রশাসনের প্রস্ততি দেখে জনগণ সন্তোষ প্রকাশ করে লক্ষ্মীপুরের প্রশাসন কে ধন্যবাদ জানিয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এক নির্দেশনায় জেলার সকল ধরনের যানচলাচল, দোকান পাঠ, চা দোকান বন্ধ রাখার নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি বেসরকারী সকল প্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখা হয়েছে। সড়ক ও বাজার গুলো মানুষ শূন্য হয়ে পড়েছে।
করোনা সুযোগ নিয়ে করে কোন ব্যবসায়ী পন্যের সংকট দেখিয়ে অধিক মূল্যে পন্য বিক্রি করতে না পারে সেই জন্য বাজার মনিটরিং ব্যবস্থা শক্তিশালী করেছে। সেনাবাহিনীর সাথে সকল নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নিয়ে সকল বাজার ও গুরুত্বপূর্ণ সড়ক সমূহে জনগণ দৃরত্ব বৃদ্ধি করার জন্য টহল দেওয়া শুরু হয়েছে।বিদেশ থেকে ফেরত প্রবাসীদের কোয়ারেন্টাইনে যাওয়া নিশ্চিত হয়েছে কি না তা তদারকি শুরু করেছে। সরকারের নির্দেশনা বাস্তবায়ন করে যাচ্ছে জেলা প্রশাসন।

অপর দিকে জেলা পুলিশ সুপার ড. এ. এইচ. এম কামরুজ্জামান সকল থাকার পুলিশ সদস্যদের সর্তক থেকে জনগণের মাঝে মাক্স, প্রচারপত্র বিলি, মাইকিং করে জনগণ কে ঘর থেকে বের না হওয়ার জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি জনগণ সরকারের ১০ নির্দেশনা বাস্তবায়ন করছে কি না তাও দেখছে পুলিশ প্রশাসন। এ ছাড়া বিদেশ ফেরতদের খুঁজে সচেতন করতে মাঠ পর্যায়ে কাজ করছে পুলিশ সদস্যরা। জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, বিদেশ ফেরত ব্যাক্তিকে পরিবার ও দেশের মানুষের কথা চিন্তা করে তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।গত মঙ্গলবার ৩৯২১ জন প্রবাসী প্রবেশ করেছেন। তাদের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগীতায় খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তিকৃত ৪ জনের নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হলে ৩ জনের শরীরে করোনা জীবাণু পাওয়ার প্রমাণ পাওয়া যায়নি। বাকী একজনের পরীক্ষার রির্পোট এখনো আসেনি।
তিনি আরও বলেন করোণা ভাইরাস মোকাবেলায় লক্ষ্মীপুর সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে প্রয়োজনীয় উপকরণ সংকট রয়েছে। ইতিমধ্যে লক্ষ্মীপুর সদর আসনের এমপি একে এম শাহজাহান কামাল মহোদয় স্বাস্থ্য মন্ত্রনালয়ে যোগাযোগ করেছে আশা করি খুব শিঘ্রই আমরা উপকরণ গুলো হাতে পাবে।

এ ছাড়া প্রশাসন সাথে সার্বক্ষণিক যোগাযোগ করেই দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একে এম শাহজাহান কামাল।তিনি তার পক্ষ থেকে পরিস্থিতি মোকাবেলার জন্য যতটুকু সম্ভব সহযোগীতা করার আশ্বাস দিয়ে যাচ্ছেন।

পাশাপাশি এমপি (এপিএস) বায়েজীদ ভূঁইয়া ইতিমধ্যে এমপি পক্ষ থেক্ষে লক্ষ্মীপুরে অবস্থান করে সকল মহলের সাথে যোগাযোগ করে যাচ্ছেন।
জনগণ কে সচেতন করার জন্য বায়েজীদ ভূঁইয়ার এমপি পক্ষ থেকে মাক্স বিতরন করে যাচ্ছেন।



ফেসবুক পেইজ