August 1, 2021, 11:16 am
ব্রেকিং :
শিরোনাম:
রায়পুর-ফরিদগঞ্জ সড়কে আনন্দ বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত উইঘুর মুসলিম নারীদের ইলেক্ট্রিক শক দিয়ে গর্ভপাত করছে চীন সরকার চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, রয়েছে মহামারির শঙ্কা: বিবিসি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন করোনায় আক্রান্ত। দৈনিক আমাদের লক্ষ্মীপুর এর সম্পাদক ও প্রকাশক বায়েজীদ ভূঁইয়া তাকে দেখতে যান।

লক্ষ্মীপুরে চাবি, জমির দলিলসহ ঘর পেয়েছে ৫০০ পরিবার

লক্ষ্মীপুর প্রতিনিধি: আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার এই স্লোগান নিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলায় ৫০, রায়পুরে ৫০, রামগঞ্জে ৫০ এবং কমলনগর উপজেলায় ৩৫০টি সহ সর্বমোট ৫০০ ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে ভূমিহীনদের মাঝে ২০ জুন (রোববার) সকালে। এর আগে ঢাকা থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর শুভ উদ্বোধন ঘোষনা করেন।
এ উপলক্ষে বিভিন্ন উপজেলায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ,এ্যাড: রহমত উল্যা বিপ্লব, কাজী খালেদা আক্তার,মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম, জাকির হোসেন ভৃঁইয়া আজাদ প্রমুখ। পরে সদর উপজেলা ৫০ জন ভূমিহীন পরিবারের মাঝে চাবি, জমির দলিলসহ ঘর হস্তান্তর করেন অতিথিবৃন্দ।
জানা যায় প্রকল্পের আওতায় ১ লাখ ৭৫ হাজার পরে বাড়িয়ে ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমিও গৃহহীন প্রতিটি পরিবারকে। টিনশেডের এই ঘরে একটি পরিবার সুন্দর ভাবে বসবাস করতে পারবে।



ফেসবুক পেইজ

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু