May 17, 2024, 11:44 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে দোকান বিক্রির লোভ দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ লক্ষ্মীপুরে খোঁড়া গর্তে পড়ে প্রাণ গেল ভাই-বোনের লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে ইউপি সদস্যদের বিরুদ্ধে পাউবো’র জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি সদস্য জহিরুল ইসলামের বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৪০ শতাংশ জমি দখল করে খামার ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে । চাঁদখালী বাজারের পশ্চিম পাশে ওয়াপদা খালের পাশে জমি দখল করে খামারের জন্য ঘর নির্মাণ করছেন।
এদিকে খামারের ভিটে ভরাট করতে পাশের সরকারি সড়ক কেটে ফেলেছে ওই ইউপি সদস্য। এতে ওই স্থানে সড়কটি সরু হয়ে পড়েছে। রিকশা চলাচলে বিঘœ ঘটছে। বৃষ্টিতে সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, ওয়াপদা খাল ভাঙনকবলিত। ইউপি সদস্য সরকারি জমি দখল করে তিনি মুরগির খামার স্থাপন করছেন। এতে পাশের সড়কটি নিজের সুবিধার্থে কেটে ফেলেছেন। সড়কটি বৃষ্টিতে যেকোন সময় ভেঙে যেতে পারে। এতে করে এলাকার মানুষ দূর্ভোগে পড়বে। ভয়ে এলাকাবাসী তার বিপক্ষে কথা বলতে পারে না।
জানতে চাইলে ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন, পুরো চাঁদখালি বাজারই পাউবোর জমিতে। খামারের জমি অর্ধেক আমি কিনেছি আর অর্ধেক পাউবো’র। বাজারের দোকানিরা যেমন দখল করে আছে তেমনি আমিও দখল করেছি। এটা দোষের কিছু নয়।
লাহারকান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রুহুল আমিন বলেন, সহকারী কমিশনার (ভূমি) আমাকে বিষয়টি জানিয়েছেন। তাঁর নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়েছি। জমিটি পানি উন্নয়ন বোর্ডের। এ ব্যাপারে পাউবো কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। আর সরকারি রাস্তা কাটার অভিযোগের ব্যাপারে আমি ব্যবস্থা নেবো।
লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, এনিয়ে পাউবো’র সঙ্গে কথা বলবো। যদি তাদের জমি হয়, তাহলে খামারটি উচ্ছেদ করে দখলমুক্ত করতে বলা হবে।



ফেসবুক পেইজ