April 26, 2024, 2:56 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য লক্ষ্মীপুরে জেলেদের মাঝে গরু বিতরণ

রায়পুরে মাস্ক না পরে বের হওয়ায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

নিজস্ব প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯)এর দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ এড়াতে কঠোর অবস্থান নিয়েছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা প্রশাসন। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের অর্থদণ্ড প্রদান করা হচ্ছে।

মঙ্গলবার দুপুর ১টা থেকে প্রাইম ব্যাংকের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী এবং রায়পুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী। প্রথম ঘণ্টায় অর্ধ শতাধিক ব্যক্তিকে সর্বনিম্ম ২শত টাকা হারে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী জানান, করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ এড়াতে কঠোর অবস্থান নেওয়া হয়েছে।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে সিদ্ধান্তনুযায়ী মাস্ক না পরে ঘর থেকে বের হওয়া ব্যক্তিদের সাজাসহ নানা ব্যবস্থা নেওয়া হচ্ছে, এর আগে প্রথম পর্যায়ে সংক্রমণ ঠেকাতে জনসাধারণকে সতর্ক থাকার নির্দেশ দেন উপজেলা প্রশাসন কিন্তু তাতেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি, এ কারণেই এমন কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পরা বাধ্যতামূলক করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ধর্ম মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক।



ফেসবুক পেইজ