April 26, 2024, 7:23 pm
ব্রেকিং :
ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য

করোনায় আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫৮

corona virus

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ ও নারী ১৩ জন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে চারজন এবং বাসায় একজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৫১১ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৩৫৮ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত লাখ ৯৬ হাজার ৩৪৩ জনে।

শুক্রবার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৯৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৩৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ এক হাজার ৮৭৪টি।

একই সময়ে নমুনা পরীক্ষার হিসাবে রোগী শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত হার ১৩ দশমিক ৪৯ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৬৪ জন। এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। এ পর্যন্ত সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ।

বয়সভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০ বছরের কম বয়সী একজন, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন এবং ষাটোর্ধ্ব ১৩ জন মারা যান।

বিভাগীয় পরিসংখ্যান অনুসারে মৃত ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১০ জন, রাজশাহী দুইজন, খুলনায় ছয়জন, সিলেট একজন এবং রংপুর বিভাগে দুইজন মারা যান।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।



ফেসবুক পেইজ