April 26, 2024, 2:56 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য লক্ষ্মীপুরে জেলেদের মাঝে গরু বিতরণ

লক্ষ্মীপুর-২ সংসদীয় আসন ও রামগতি-কমলনগরের ৬ ইউপি নির্বাচন কাল

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) এ উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (২১ জুন)। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। রবিবার সকাল ১০টা থেকে বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে নির্বাচনী এলাকার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়।

এদিকে সর্বমোট ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১৬০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ধরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১৭ প্লাটুন বিজিবি।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ইভিএম পদ্ধতিতে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন। এ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৬টি, এর মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্র ধরা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন।

 

এদিকে ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে জেলার ৬ ইউপি নির্বাচন। রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চরফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জে ইউনিয়নে মোট ৫৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নে মোট  ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচনের সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জামাদি পাঠানো হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার জন্য ২২ জন ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৫-৪ জন করে পুলিশ, আনসার ১২ জন, ১৫০ সদস্য বিশিষ্ট র‌্যাবের বিশেষ টিম ও ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।



ফেসবুক পেইজ