April 26, 2024, 6:37 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য লক্ষ্মীপুরে জেলেদের মাঝে গরু বিতরণ

প্রথম ঘণ্টায় সাড়ে পাঁচশ কোটি টাকার লেনদেন

share-bazar-image

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২০ মে) লেনদেনের প্রথম ঘণ্টায় শেয়ারবাজারের মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে। তবে লেনদেনে ভালো গতি রয়েছে। প্রথম ঘণ্টার লেনদেনেই ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাড়ে পাঁচশ কোটি টাকার ওপরে লেনদেন হয়ে গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় মূল্য সূচকের পতন হয়েছে। সেই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

গত কয়েক কার্যদিবসের মতো এদিনও লেনদেনের শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট বেড়ে যায়।

কিন্তু লেনদেনের সময় ১০ মিনিট পার হওয়ার আগেই সূচক ঋণাত্মক হয়ে পড়ে, যা লেনদেনের প্রথম ঘণ্টাজুড়ে অব্যাহত থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১টা ১২ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ১ পয়েন্ট কমেছে। আর ডিএসই-৩০ সূচক কমেছে দশমিক ৬৬ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইর লেনদেনে অংশ নেয়া ১০১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৮২টির। আর ৬৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৬৪৩ কোটি ২৭ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ৪১ কোটি ৩০ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩৯টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।



ফেসবুক পেইজ