May 1, 2024, 10:27 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

রায়পুর পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের সংশোধিত এবং ২০২১-২০২২ অর্থবছরের নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। আজ বুধবার বেলা ১টার সময় রায়পুর পৌরসভা কার্যালয়ে বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক,ব্যাবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে পৌরসভার নতুন মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট সর্বমোট ২৯ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার টাকার নতুন বাজেট ঘোষণা করেন। ২০২১-২০২২ এই অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৯ কোটি ৩৩ লাখ ৬২ হাজার টাকা,ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা, এছাড়া বিভিন্ন প্রকল্পসহ উন্নয়ন সহায়তা থেকে প্রাপ্তি আয় ধরা হয়েছে ২০ কোটি ৮২ লাখ ৫১ হাজার ৯৬০ টাকা যাতে ব্যয় নির্ণয় করা হয়েছে ২০ কোটি ৩ লাখ ৩৩ হাজার টাকা। প্রারম্ভিক জের ৯৮ লাখ ৬৪ হাজার ২৮৮ টাকা, অর্থ্যাৎ ৩১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ২৪৮ টাকা আয় নির্ণয় সাপেক্ষে ২৯ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার টাকার সর্বমোট বাজেট ঘোষণা করা হলো। যাতে সমাপ্তি জের রয়েছে ১ কোটি ৬৮ লাখ ৬১ হাজার ২৪৮ টাকা।
অপরদিকে রায়পুরের এই পৌরসভায় কর্মচারীদের ১১ মাসের বকেয়া বেতন-ভাতা, বিদ্যুৎ বিল বাবদ ১৬ লাখ ৩১ হাজার ৯৭৯ টাকাসহ মোট ১৪ কোটি ৬ লাখ ১৬ হাজার ৮৭৬ টাকা দেনা রয়েছে বলে বাজেট অধিবেশনে জানান মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট। উল্লেখ্য, বিগত মেয়র আলহাজ¦ ইসমাইল হোসেন খোকনের সময়কালে পৌর জনগণের উপর অসহনীয় ও অগ্রহনযোগ্য করের বোঝা চাপিয়ে দেওয়ার অভিযোগে প্রায় তিন বছর পৌর বাসিন্দারা কর প্রদান বন্ধ রেখেছেন। রাস্তাঘাট,পয়ঃনিস্কাশন ব্যবস্থ্ার নাজুক পরিস্থিতি,সাপ্লাই পানির অপ্রতুলতা,পৌর এলাকায় জলাবদ্ধতাসহ নানান অনিয়মের মধ্যে দিয়ে রায়পুর পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়ে আসছে । বর্তমান এই বাজেট কতটুকু ফলপ্রসু হবে সেটাই দেখতে চান রায়পুর পৌরবাসি’রা ।



ফেসবুক পেইজ