May 2, 2024, 7:51 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

লক্ষ্মীপুরে ১ দিনে করোনায় আক্রান্তের রেকর্ড, মৃত্যু ৩

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টার ফলাফলে বেড়েছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। নতুন করে ৪৩৫ জনের নমুনা পরীক্ষায় ১৬৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ১ দিনে জেলায় তিনজন মারা গেছেন। এ পর্যন্ত এ জেলায় মোট ৪৭৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
সোমবার (২৬ জুলাই) দুপুরে জেলা সিভিল সার্জন ড. আবদুল গফ্ফার বিষয়টি নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সদর উপজেলায় ৮০ জন। এ ছাড়া রামগঞ্জে ২৮, রামগতি ৯, রায়পুরে ৩১ ও কমলনগরে ২১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শুরু থেকে এ পর্যন্ত একসঙ্গে এতো মানুষের করোনা আক্রান্ত হয়নি।
এর আগের ফলাফলে জেলায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শুরু থেকে এ জেলায় ৪৭৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৫৭৭ জন সুস্থ হয়েছেন। হাসপাতাল ও হোম আইসোলেটেডে ৩৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে তিনজন সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। জেলার ৫টি উপজেলায় এ পর্যন্ত করোনায় ৬৯ জন মারা গেছে।
জানা গেছে, করোনা রোগীদের সেবায় ১০০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ৩টি আইসিইউ বেড, ৫টি হাই ফ্লো নোজাল ক্যানালা রয়েছে। এ ছাড়া ২০টি অক্সিজেন কনসেনট্রেটরের মধ্যে সদর হাসপাতালে ৭, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২, কমলনগরে ২, রায়পুরে ২, রামগতিতে ২ ও সিভিল সার্জনের অফিস স্টোরে ৫টি রয়েছে।
সিভিল সার্জন ড. আবদুল গফ্ফার বলেন, রোগীর আক্রন্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ১৬৯ জন আক্রান্ত ও ৩ জনের মৃত্যুর ঘটনায় এ জেলার জন্য বিপজ্জনক। এটি এ জেলার সর্বোচ্চ রেকর্ড। সদর হাসপাতালে ৩০ ও রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন চিকিৎসাধীন রয়েছেন। ১১১৯ জন রোগী হোমআইসোলেডেটে রয়েছেন।



ফেসবুক পেইজ