April 26, 2024, 11:32 am
ব্রেকিং :
লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য লক্ষ্মীপুরে জেলেদের মাঝে গরু বিতরণ

লক্ষ্মীপুরে জেলেদের অধিকার ও মর্যাদা নিশ্চিকরণ বিষয়ক মতবিনিময় সভা

লক্ষ্মীপুর প্রতিনিধি : জেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে জেলেদের অধিকার ও মর্যাদা নিশ্চিতরণ বিষয়ক মতবিনিময় সভা ২৫ সেপ্টেম্বর (শনিবার) বিকেলে কোডেক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী মোরশেদা বেগম, প্রশিক্ষণ কর্মকর্তা দেব দুলাল হাওলাদার, প্রজেক্ট অফিসার মো: হানিফ প্রমুখ।
প্রকল্প সমন্বয়কারী মোরশেদা বেগম সাংবাদিকদের জানান, জেলেদের অধিকার উন্নয়ন ও মর্যাদা নিশ্চিতকরণ প্রকল্প জেলার রামগতি, রায়পুর, কমলনগর ও সদর উপজেলা চলমান রয়েছে।
মূলত উপকূলীয় অ লের জেলে সম্প্রদায়ের নিরাপদ জীবীকায়ণ, দক্ষতা বৃদ্ধি এবং জীবন যাত্রার মান উন্নয়ন করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।
সরকার প্রদত্ত সুযোগ সুবিধা (স্বাস্থ্য নিরাপত্তা বেষ্টনী, কৃষি সম্প্রসারণ সেবা সমূহ) জেলেদের প্রবেশাধিকার বাড়ানো, জেলে পরিবারের নারী ও বালিকাদের সামাজিক মর্যাদা বৃদ্ধিকরণ, জেলে পরিবারের নারীদের আয় বর্ধক মূলক প্রকল্পের সাথে যুক্ত করা এবং জাতীয় পর্যায়ে মৎস্য আইন নিয়ে অবহিতকরণ করাই এ প্রকল্পের উদ্দেশ্যে। তিনি এ প্রকল্পে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের পাশাপাশি সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। এসময় জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



ফেসবুক পেইজ