প্রতিনিধি : সোস্যাল এ্যাকশন অফ ভল্যান্টরী এফোর্ট (সেভ) এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বনি রডিক্স “মহাত্মা গান্ধী পীস অ্যাওয়ার্ড ২০২২” কৃতি সম্মাননা অর্জন করেছেন।সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল ফোরাম ও আন্তর্জাতিক সাহিত্য ঘরানা আয়োজিত “ভারত বাংলাদেশের স্বাধীনতার হীরক ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের কলকাতায় অনুষ্ঠিত ‘মৈত্রী উৎসব ২০২২’ এ এনজিও সেক্টরে দেশ ও মানবতার সেবায় বিশেষ অবদানের জন্য গত শনিবার (২০ আগস্ট) ভারতের কলকাতায় জোড়াসাঁকো ঠাকুরবাড়ির রথীন্দ্র মঞ্চে আনুষ্ঠানিকভাবে এই স্বীকৃতি দেওয়া হয়।
উপমহাদেশের কিংবদন্তি সাংবাদিক ও লেখক পঙ্কজ সাহা ও সাউথ এশিয়া সোশাল কালচারাল ফোরাম এর চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ স্বীকৃতির অংশ হিসেবে পদক এবং সম্মাননা তুলে দেন বনি রড্রিক্সের হাতে। এ সময় সম্মাননা অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন শ্রী দেবাশীষ কুমার, বিধায়ক পশ্চিম বঙ্গ ভারত, শ্রী সুজিত কুমার বসু বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রমুখ।
পুরস্কার প্রাপ্তিতে বনি রড্রিক্স বলেন, “স্বাধীনতা যুদ্ধের সূচনালগ্ন থেকেই বন্ধু প্রতিম ভারতকে আমরা সবসময় পাশে পেয়েছি আর এখানে এসে এই সম্মান প্রাপ্তি এক অনন্য অর্জন, এই অর্জনে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। এই জন্য আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এ দিকে সোস্যাল এ্যাকশন অফ ভল্যান্টরী এফোর্ট (সেভ) এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সম্মাননা অর্জন করায় সেভ পরিবারের পক্ষ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে।

Leave a Reply

Your email address will not be published.