April 27, 2024, 7:34 am
ব্রেকিং :
ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী লেখাপড়া করেই অনেক বড় হতে হবে: ঢাবি উপাচার্য

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গা শিক্ষা সহায়কদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিনিধি: ৮ নভেম্বর (বুধবার) সকালে নোয়াখালীর ভাসান চরে রোহিঙ্গা শিশু ও কিশোর-কিশোরীদের মায়ানমার কারিকুলাম শিক্ষা ব্যবস্থা অনুযায়ী গুণগত শিক্ষা ( টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ৪) প্রদান করার লক্ষ্যে PARC NGO এর আয়োজনে দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে ২০ জন শিক্ষা সহায়ক ও স্টাফদের প্রশিক্ষণ প্রদান করা হয়।
মোঃ তরিকুল ইসলাম সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ক্যাম্প ইনচার্জ উক্ত প্রশিক্ষণের উদ্ভোধন করেন এবং মোছাঃ নিকাত আরা, সহকারী ক্যাম্প-ইন-চার্জ অনুষ্ঠানে শিক্ষকদের বিভিন্ন দিক উদ্দেশ্য দিকনির্দেশনা প্রদান করেন।
ভাসানচরের ব্র্যাক এর পক্ষ থেকে প্রকল্প প্রধান আবু বক্কর সিদ্দিক, এডুকেশন লিড কাজী মফিজুর রাহমান, এডুকেশন প্রোজেক্ট ম্যানেজার সাব্বির হাসান, পার্ক এনজিও এর প্রোগ্রাম ম্যানেজার ইকবাল হোসেন এবং অন্যান্য এনজিওর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় মোঃ তরিকুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের তাদের দেশে প্রত্যাবর্তন করার জন্য তৈরি থাকতে বলেন এবং রোহিঙ্গা শিশুদের মায়ানমার কারিকুলাম শিক্ষা বাবস্থা এর গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা ও দিক নির্দেশনা প্রদান করেন।

 



ফেসবুক পেইজ